তারিখ : ১৬ জানুয়ারী ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

নির্বাচন

নির্বাচন প্রক্রিয়া পর্যালোচনার উপর টিআইবির প্রতিবেদন

১৫ জানুয়ারী ২০১৯ ০৫.৩৩ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ১৫ জানুয়ারী] সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের আগের রাতে ব্যালটে সিল মেরে রাখা, বুথ দখল করে প্রকাশ্যে সিল মেরে জাল ভোট দেয়ার মতো অনিয়ম ঘটেছে বলে জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। ৩০০ আসনের মধ্যে ৫০টি আসনে নির্বাচন প্রক্রিয়া পর্যালোচনার উপর দ্বৈচয়নের ভিত্তিতে গবেষণার প্রাথমিক প্রতিবেদনে এসব অনিয়মের কথা বলা হয়।

বিস্তারিত...

ময়মনসিংহ-৩ আসনে জামানত হারালেন ৪ প্রার্থী

০৩ জানুয়ারী ২০১৯ ০৬.১০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ০৩ জানুয়ারী] একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে প্রতিদ্বন্দ্বিতাকারী বিভিন্ন রাজনৈতিক দলের ৪ প্রার্থী জামানত হারিয়েছেন। তাঁরা হলেন- ইসলামী আন্দোলনের প্রার্থী আয়ূব আলী হাতপাখা প্রতীকে প্রাপ্ত ভোট ১৮শ ৪২, জাকের পার্টির প্রার্থী গোলাম মোহাম্মদ গোলাপ ফুল প্রতীকে প্রাপ্ত ভোট ১৪শ ১৫, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির হারুন

বিস্তারিত...

নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করবে ঐক্যফ্রন্ট প্রার্থীরা

০৩ জানুয়ারী ২০১৯ ০৫.০৮ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ০৩ জানুয়ারী] একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল বাতিল করে অবিলম্বে নির্দলীয় সরকারের অধীনে পুনর্নির্বাচনের দাবিতে নির্বাচন কমিশনে (ইসি) স্মারকলিপি দিয়েছ জাতীয় ঐক্যফ্রন্ট। ঐক্যফ্রন্টের মুখপাত্র বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে সাত সদস্যর একটি প্রতিনিধি দল আজ (বৃহস্পতিবার) বিকেলে ইসিতে স্মারকলিপি জমা দেয়।

বিস্তারিত...

পুনর্নির্বাচনের দাবি প্রত্যাখ্যান করল নির্বাচন কমিশন

৩১ ডিসেম্বর ২০১৮ ০৫.৪০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ৩১ ডিসেম্বর] প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা আজ বলেছেন, নতুন করে তফসিল দিয়ে পুনরায় নির্বাচন করার কোনো সুযোগ নেই। আজ (সোমবার) বিকেল সাড়ে ৩টায় আগারগাঁও নির্বাচন কমিশন ভবনের মিডিয়া সেন্টারে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

বিস্তারিত...

যশোর-১ শার্শায় আসানে নৌকার প্রার্থী বিপুল ভোটে বিজয়ী

৩০ ডিসেম্বর ২০১৮ ০৬.২০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ৩০ ডিসেম্বর] যশোরের ৬টি আসনের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ও বানিজ্যিক এলাকা ৮৫ যশোর-১ (শার্শা) আসনে মহাজোটের প্রার্থী নৌকা প্রতিকের আলহাজ্ব শেখ আফিল উদ্দীন ২০৯০৩৬ ভোট পেয়ে বেসরকারী ভাবে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদন্দী এক্যফ্রন্টের ধানের শিষের প্রার্থী মফিকুল হাসান তৃপ্তি ৪৮০২ পেয়েছেন ভোট। এছাড়া জাকের পাটির গোলাপ ফুল প্রতিকের সাজেদুর রহমান

বিস্তারিত...

নওগাঁর ৬টি আসনে আওয়ামীলীগের জয়জয়কার

৩০ ডিসেম্বর ২০১৮ ০৬.১৬ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ৩০ ডিসেম্বর] সারা দেশের ন্যায় রোববার নওগাঁর ৬টি আসনে শান্তিপূর্ন ও আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হয়েছে ভোট গ্রহন। বড় ধরনের নির্বাচনী সহিংসতা ছাড়াই নওগাঁর ৬টি আসনে এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁর ৬টি আসনের বেসরকারি ফলাফল ঘোষনা করা হয়েছে। এতে ৬টি আসনেই আওয়ামীলীগের জয়জয়কার অবস্থা।

বিস্তারিত...

ময়মনসিংহ-৩,নৌকা ১ লক্ষ ৫৯ হাজার ৩শ ভোট পেয়ে বিজয়ী

৩০ ডিসেম্বর ২০১৮ ০৬.১৩ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ৩০ ডিসেম্বর] একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে মহাজোট মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ নৌকা প্রতীকে ১ লক্ষ ৫৯ হাজার ৩শ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। এদিকে ধানের শীষের মনোনীত প্রার্থী ইঞ্জিনিয়ার এম ইকবাল হোসাইন ধানের শীষ প্রতীকে ভোট পেয়েছেন ২৪ হাজার ৫১৯ ভোট।

বিস্তারিত...

নান্দাইলে ঐক্যজোট প্রার্থীর নির্বাচন বর্জন

৩০ ডিসেম্বর ২০১৮ ০৬.০৮ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ৩০ ডিসেম্বর] ময়মনসিংহ-৯ নান্দাইল আসনে ঐক্যজোট মনোনীত বিএনপি’র প্রার্থী বীরমুক্তিযোদ্ধা খুররম খান চৌধুরী বেলা-১২ঘটিকায় নির্বাচন বর্জনের ঘোষনা দেন। স্থানীয় প্রেসক্লাব ও সাংবাদিকদের নিকট পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে তিনি পোলিং এজেন্টদেরকে জোরপূর্বক কেন্দ্র থেকে বের করে দিয়ে নৌকা প্রতীকে প্রকাশ্যে সিল মারা নান্দাইলের চর উত্তরবন্দ সরকারী প্রাথমিক

বিস্তারিত...

ভোলা-৩,শান্তিপূর্ণ ভোটের দাবী শাওনের,অভিযোগ হাফিজের

৩০ ডিসেম্বর ২০১৮ ০৬.০০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ৩০ ডিসেম্বর] ভোলা-৩ (লালামোহন তজুমদ্দিন) আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ শান্তিপূর্ণ ভাবে অনুষ্টিত হয়েছে। তবে বিএনপি প্রার্থী মেজর (অব.) হাফিজ এজেন্টে বের করে দেওয়া ও তাকে ভোট কেন্দ্রে যেতে না দেওয়ার অভিযোগ করেছেন। অভিযোগ অস্বীকার করে আওয়ামী লীগ প্রার্থী নুরুন্নবী চৌধুরী শাওন শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ায় সন্তোস প্রকাশ করেছেন।

বিস্তারিত...

নওগাঁর ৬টি আসনে নির্বাচনী মাঠে লড়ছেন ২৭জন প্রার্থী

২৯ ডিসেম্বর ২০১৮ ০৬.০৬ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ২৯ ডিসেম্বর] আগামীকাল রোববার একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচনে নওগাঁর ৬টি আসনে নির্বাচনী প্রচার-প্রচারনার সময় বড় ধরনের কোন দুর্ঘটনা না ঘটলেও বিএনপি প্রার্থী ও আ’লীগ প্রার্থীদের নির্বাচনী প্রচার অফিসে ভাংচুর ও অগ্নিসংযোগ করার অভিযোগ পাওয়া গেছে। তবে এই নির্বাচনের প্রধান আর্কষনীয় বিষয়বস্তু হচ্ছে ঐক্যফ্রন্ট মলাটে বিএনপির অংশগ্রহন।

বিস্তারিত...

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৫৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই