তারিখ : ১২ আগস্ট ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

শ্রীপুর যুবলীগের ফলদ,বনজ ও ঔষধি বৃক্ষ রোপণ

বাড়ির আঙিনায় কমপক্ষে দুটি করে গাছ লাগানোর আহবান এমপি টুসি’র
[ভালুকা ডট কম : ১৭ জুলাই]
প্রত্যেকের বাড়ির আঙিনায় কমপক্ষে দু'টি করে গাছ লাগানোর আহ্বান জানিয়েছেন অর্থ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও গাজীপুর-৩১৪ সংরক্ষিত আসনের সংসদ সদস্য অধ্যাপিকা রুমানা আলী টুসি। শুক্রবার দুপুর ১২ টায় বিদ্যালয় মাঠে গাছের চারা রোপন করে সরকার ঘোষিত মাসব্যাপী বৃক্ষ রোপণ ও চারা বিতরণ কর্মসূচির উদ্বোধনের পর এক আলোচনা সভায় তিনি এই আহ্বান জানান।

শ্রীপুর পৌরসভার কেওয়া পশ্চিম খন্ড (দারগাচালা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে) শ্রীপুর উপজেলা যুবলীগের আয়োজনে ফলদ, বনজ ও ঔষধি বৃক্ষ রোপণ করা হয়। পরে তিনি দলীয় নেতাকর্মী ও স্থানীয় কৃষকদের মাঝে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নে নেতাকর্মীদের প্রতি অন্তত দু’টি করে গাছ লাগানোর আহ্বান জানান।

শ্রীপুর উপজেলা যুবলীগের সভাপতি মোহাম্মদ কমর উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান জামানের পরিচালনায় সভায় প্রধান অতিথি অধ্যাপিকা রুমানা আলী টুসি বলেন, আপনারা বাড়ির আঙিনায় গাছ লাগান। ওই গাছ ২০ বছর পরে আপনাদের কাজে আসবে। আপনাদের যখন সন্তান জন্ম হয়, তখন একটি করে গাছ লাগান। দেখবেন মেয়ে বা ছেলের ২০ বছর পূর্ণ হওয়ার পর গাছটিও একটি সম্পদে পরিণত হয়েছে। বেশি করে গাছ লাগান, পরিবেশ বাঁচান।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল জলিল, সাবেক ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম মন্ডল বুলবুল, যুবলীগ কেন্দ্রীয় কমিটি সাবেক সহ-সম্পাদক অ্যাডভোকেট হারুন-অর রশীদ ফরিদ।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা আব্দুছ ছাত্তার আবুল, যুবলীগ নেতা রফিকুল ইসলাম আকন্দ, শ্রীপুর উপজেলা যুবলীগের সভাপতি মোহাম্মদ কমর উদ্দিন ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান জামান, গাজীপুর জেলা পরিষদের সদস্য নুরুল ইসলাম শিমুল, উপজেলা কৃষকলীগের আহবায়ক কবির হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সবুজ, শ্রীপুর আঞ্চলিক শাখা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক শেখ জালাল আহমেদ, শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকিরুল হাসান জিকুসহ দলের উপজেলা ও পৌরসভার বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই