তারিখ : ৩১ মে ২০২০, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় পুকুরের পাড়ের তারের সঙ্গে বিদ্যুৎপৃষ্ট হয়ে নিহত ২

নওগাঁয় পুকুরের পাড়ের তারের সঙ্গে বিদ্যুৎপৃষ্ট হয়ে ২জন নিহত,আহত-১
[ভালুকা ডট কম : ১৮ মে]
নওগাঁর রাণীনগর উপজেলার বিশিয়া গ্রামে পুকুরের চারদিকে থাকা অবৈধ গুনার তারের বিদ্যুৎ সংযোগে পৃষ্ঠ হয়ে ২জন নিহত ও ১জন গুরুত্বর আহত হয়েছে। সোমবার সকালে ওই গ্রামের অভয়ের পুকুরের পাড়ে এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন বিশিয়া গ্রামের মৃত- আবুল প্রামানিকের ছেলে শ্রমিক জাহিদুল ইসলাম (৩০) ও মৃত খালেকের ছেলে আনোয়ার হোসেন (৩১)। এছাড়াও আনোয়ার হোসেনের ছোট ভাই হোসেন আলী (২৭) গুরুত্বর আহত হয়ে আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

স্থানীয়রা জানান, বিশিয়া গ্রামে অভয়ের পুকুরের মাছ রক্ষার্থে পুকুর পাড়ের চারদিকে প্রতিদিন রাতেই অবৈধ ভাবে তার ছেলেরা গুনার তারে বিদ্যুৎ সংযোগ দিয়ে রাখতো। ওই দিন সকাল অনুমান ৬টার দিকে শ্রমিক জাহিদুল, আনোয়ার ও হোসেন আলী মৃত-অভয়ের ছেলে রওসুনি মাষ্টার, অধির  ও সুকুমারের জমির ধান কাটার জন্য পুকুর পাড় দিয়ে মাঠে যাচ্ছিলো। তখন সবার অজান্তে প্রথমে জাহিদুল ওই তারের সঙ্গে জড়িয়ে যায় তাকে বাঁচানোর জন্য আনোয়ার এগিয়ে গেলে সেও বিদ্যুতের সঙ্গে জড়িয়ে পড়েন একই সঙ্গে হোসেন আলীও তাদের বাঁচানোর জন্য এগিয়ে গেলে সেও বিদ্যুতের সঙ্গে পৃষ্ঠ হন। এসময় বিদ্যুৎ পৃষ্ঠ হয়ে সঙ্গে সঙ্গেই জাহিদুল ও আনোয়ার ঘটনাস্থলেই মারা যায় এবং গুরুত্বর আহত অবস্থায় হোসেন আলীকে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। ঘটনার পরেই অভয়ের ছেলেরা তারগুলো লুকিয়ে ফেলেন। এই ঘটনার পর থেকে নিহতদের পরিবারে শোকের মাতম বয়ছে। এছাড়াও গ্রামবাসীরা পুকুরের পাড়ে অবৈধ ভাবে তারে বিদ্যুৎ সংযোগ দিয়ে রাখা এবং দুইজন শ্রমিকের মৃত্যুর সঠিক বিচার দাবীতে বিক্ষোভ করেন।

রাণীনগর পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম সাইদি সবুজ খাঁন বলেন এই ঘটনার পরেই অভয়ের ছেলেদের বিদ্যুতের মিটার জব্দ করা হয়েছে। এছাড়াও তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরে করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জহুরুল হক বলেন আমি লোকমুখে বিষয়টি শুনেছি। নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৬১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই