তারিখ : ২৬ মে ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

দেশে করোনায় আক্রান্ত ১৭০ চিকিৎসক ও ৮০ নার্স

দেশে করোনায় আক্রান্ত ১৭০ চিকিৎসক ও ৮০ নার্স
[ভালুকা ডট কম : ২০ এপ্রিল]
দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪২ জন চিকিৎসক করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছেন। এ নিয়ে প্রাণঘাতী এ ভাইরাসে মোট আক্রান্ত চিকিৎসকের সংখ্যা ১৭০ জন। এদের মধ্যে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) আছেন দু’জন। একজনের মৃত্যু হয়েছে।

আজ (সোমবার) রাতে চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ ডক্টরস ফোরাম (বিডিএফ) এর প্রধান সমন্বয়ক ডা. নিরুপম দাশ এ তথ্য নিশ্চিত করেন। ‘আজ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সারা দেশে ১৭০ জন ডাক্তার, ৮০ জন নার্স মিলে ২৫০ জন করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে সরকারি হাসপাতালে ৯৪ জন ডাক্তার, প্রাইভেট হাসপাতালে ৩৩ জন, সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আটজন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের (বিএসএমএমইউ) আটজন ডাক্তার আক্রান্ত হয়েছেন।

ডা. নিরুপম দাশ জানান,সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে ঢাকা বিভাগে। এই বিভাগে ১৪৩ জন চিকিৎসক আক্রান্ত হয়েছেন। রাজধানী ঢাকার মধ্যে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে ২৫ জন, বিএসএমএমইউতে আছেন আটজন, ঢাকা মেডিকেল কলেজে ছয়জন, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালে নয়জন, সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আছেন আটজন, কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালে একজন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া, নারায়ণগঞ্জে ১৪ জন, কিশোরগঞ্জের ভৈরবে আক্রান্ত হয়েছেন ২২ জন।ময়মনসিংহে সাতজন, গাজীপুরের কালীগঞ্জে ১৪ জন আক্রান্ত হয়েছেন। বাকিরা দেশের অন্যান্য জেলায় আক্রান্ত। এ ছাড়া সেবা দিতে গিয়ে ৮০ জন নার্স করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের সংস্পর্শ আসায় প্রায় চারশর অধিক স্বাস্থ্যকর্মী কোয়ারেন্টিনে চলে গেছেন।

ডা. নিরুপম দাশ এর আগে বলেছিলেন, যে হারে চিকিৎসকরা আক্রান্ত হচ্ছেন তাতে আমাদের ভয় হলো কিছুদিন পরে চিকিৎসা দেওয়ার মতো চিকিৎসক থাকবেন কি না। এতে স্বাস্থ্য খাত ভেঙে পড়ার শঙ্কা রয়েছে।চিকিৎসকদের এভাবে আক্রান্ত হওয়ার পেছনে নিম্নমানের পিপিই আর রোগীদের তথ্য লুকানোর প্রবণতাকে দায়ী করছেন চিকিৎসা সংশ্লিষ্টরা।

সরকারের আইডিসিআরের তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১০১ জনে। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৯২ জন। মোট আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯৪৮ জন। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৫০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই