তারিখ : ২৬ মে ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় পাড়া মহল্লায় স্ব-উদ্যোগে চলছে লকডাউন

ভালুকায় পাড়া মহল্লায় স্ব-উদ্যোগে চলছে লকডাউন
[ভালুকা ডট কম : ০৯ এপ্রিল]
সারা দেশেই করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দিনদিন বাড়ছে। এ অবস্থায় ভালুকায় প্রশাসনের পাশাপাশি বিভিন্ন পাড়া-মহল্লায় স্ব-উদ্যোগেও পৃথকভাবে ‘লকডাউন’ শুরু হয়েছে।সরকারের নির্দেশনা অনুযায়ী, সারা দেশের ন্যায় ভালুকায় সকাল থেকে দুপুর পর্যন্ত মুদি দোকান ও কাঁচাবাজার খোলা থাকছে। আর সন্ধ্যা পর্যন্ত খোলা থাকছে সুপারশপ। এই নির্দেশনা বলবতে কড়া অবস্থানে রয়েছে,উপজেলা প্রশাসনের পাশাপাশি পুলিশ ও সেচ্ছাসেবক সদস্যরা।

সরেজমিনে গিয়ে আজ (৯এপ্রিল) বৃস্পতিবার উপজেলার কিছু কিছু এলাকায় লকডাউন মানলেও আবার কিছু এলাকায় প্রশাসনিক নির্দেশনা না মানার প্রবণতাও দেখা গেছে। উপজেলার প্রধান প্রধান সড়কে আগের চেয়ে অনেকটাই সীমিত হয়েছে যানবাহন চলাচল। গুরুত্বপূর্ণ স্থানে রয়েছে পুলিশের চেকপোস্ট। তবে সকাল থেকে দুপুর পর্যন্ত দোকান ও কাঁচাবাজার খোলা থাকার সময় দেখাগেছে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে সিডস্টোর বাজার,বিরুনীয়া বাজার,মল্লিকবাড়ী বাজারসহ বিভিন্ন এলাকায় মোড়ে মোড়ে গড়ে উঠা বাজার গুলোতে মানুষ সামাজিক দূরত্ব মানছে না। গায়ে গা ঘেঁষেই কেনাকাটা চলছে। কাঁচাবাজারে জনসমাগমও বেশি দেখা গেছে।

সংশ্লিষ্টরা বলছেন,প্রশাসনের পক্ষে উপজেলার অলিগলিতে সব সময় নজর রাখা সম্ভব নয়। এ ক্ষেত্রে সামাজিক সচেতনতা জরুরী। স্থানীয় জনপ্রতিনিধিরা এ ক্ষেত্রে স্বেচ্ছাসেবীদের মাধ্যমে অলিগলিতে তদারকি করছেন।

ভালুকায় একের পর এক এলাকা স্বেচ্ছায় লকডাউন হচ্ছে। এলাকাবাসী সাইনবোর্ড টানিয়ে রাস্তার প্রবেশমুখ বন্ধ করে দিচ্ছে। অতি জরুরি প্রয়োজন ছাড়া এসব এলাকায় বহিরাগত কেউ ঢুকতে পারছে না।

সরজমিনে গিয়ে দেখা গেছে, পৌরসভা ও উপজেলার বিভিন্ন গ্রামের প্রবেশমুখে বেশ কিছু এলাকার বাসিন্দারা রাস্তা আটকে দিয়ে কাগজে লিখে রেখেছে ‘লকডাউন এলাকা’।সাথে রাখা হয়েছে সাবান ও পানি। নিজেদের প্রয়োজনে কেউ বাইরে গেলেও ফেরার পথে ওই সাবান-পানিতে হাত-পা ধুয়ে গ্রামে ঢুকতে হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল বলেন করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে প্রশাসনের পক্ষ থেকে মানুষকে সবসময় সতর্কবার্তা দেয়া হচ্ছে।করোনায় আতঙ্কিত না হয়ে সতর্ক থাকার পরামর্শ দেয়া হচ্ছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম বলেন দিনরাত উপজেলা পরিষদের পক্ষ থেকে সতর্কবার্তা দেওয়া ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩১ নির্দেশনাসহ করোনার প্রভাবে কর্মহীন,অসহায় মানুষের ঘরে চাল,ডাল,লবন,ভোজ্যতেল,পেঁয়াজ পৌছে দেয়া হচ্ছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৫০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই