তারিখ : ২৫ মে ২০২০, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ২১৮,মৃত্যু ২০

দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ২১৮,মৃত্যু ২০
[ভালুকা ডট কম : ০৮ এপ্রিল]
দেশে কোভিড-১৯ ভাইরাসের কারণে মৃত্যু ও আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে। সর্বশেষ হিসাব অনুযায়ী- দেশে আজ সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় আরও তিন জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ২০ জনে। এ ছাড়া, নতুন আক্রান্ত হয়েছেন ৫৪ জন। মোট আক্রান্তের সংখ্যা ২১৮ জন। নতুন করে কেউ সুস্থ হননি।

ইতোমধ্যে ১৭টি জেলায় সংক্রমণ ছড়িয়ে পড়েছে। সংক্রমণ নিয়ন্ত্রণে সামাজিক দূরত্ব কার্যকর করতে মাঠে নেমেছে সেনাবাহিনী। চলছে সাধারণ ছুটি। লোকজনকে ঘরে থাকতে বলা হয়েছে। শবে বরাতের নামাজ, জিকির আজকার মসজিদে না গিয়ে  ঘরে বসেই আদায় করতে নির্দেশ দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

পরিস্থিতি মোকাবেলায় ঢাকার মহানগরের ৫২টি এলাকা লকডাউন করেছে কর্তৃপক্ষ। লকডাউন কার্যকর করা হয়েছে গোটা নারায়ণগঞ্জ পৌর এলাকায়। ঢাকা ও চট্টগ্রামে আগমন বা বহির্গমনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

বিশ্বব্যাপী কোভিড ১৯ এর সংক্রমণকে ‘আল্লাহ রাব্বুল আলামিনের খেলা’ বলে উল্লেখ করে গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের দুঃসময়ে সাহায্যে হাত বাড়িয়ে দেবার জন্য অবস্থাসম্পন্ন প্রতিবেশীদের প্রতিও আহ্বান জানিয়েছেন।

দেশে কোভিড-১৯ সংক্রমণের বর্তমান স্তরকে ‘ক্রান্তিকাল’ বলে চিহ্নিত করে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) জানিয়েছে, সংক্রমণের তৃতীয় স্তর থেকে চতুর্থ স্তরের দিকে যাচ্ছে দেশ। রোগ সংক্রমণের চতুর্থ স্তরে পৌঁছানোর অর্থ, করোনাভাইরাসে আক্রান্ত হবে বহু মানুষ, হাসপাতালে রোগীর ভীড় বাড়বে এবং মৃত্যুর সংখ্যা দ্রুত বাড়বে।

গতকাল মঙ্গলবার সকালে চট্টগ্রাম ও সিলেট বিভাগের সকল জেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সারা বিশ্বে যেভাবে করোনা রোগী বৃদ্ধি পেয়েছে, যে রকম পূর্বাভাষ দেয়া হচ্ছে, তাতে বাংলাদেশের জন্য চলতি এপ্রিল মাসটা খুবই সংকটকাল। এই সময়টা আমাদের আরো বেশি সাবধানে থাকতে হবে। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৫০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই