তারিখ : ২৬ মে ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পত্নীতলা ও সাপাহারে প্রশাসনের খাদ্য সামগ্রী বিতরন

নওগাঁর পত্নীতলা ও সাপাহারে নিন্ম আয়ের মানুষের মাঝে প্রশাসনের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরন
[ভালুকা ডট কম : ৩০ মার্চ]
সরকারি খাদ্য সহায়তা পৌছে দিচ্ছি ঘরে ঘরে, আপনারা ঘরে থাকুন নিরাপদে থাকুন এই স্লোগানকে সামনে রেখে সম্ভাব্য করোনা ভাইরাস মোকাবেলায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সহযোগীতায় নওগাঁর পত্নীতলা উপজেলা প্রশাসনের বাস্তবায়নে সোমবার জরুরী পরিস্থিতিতে মানবিক সহায়তা হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয় কর্তৃক উপজেলার ঘরে ঘরে সরকারী সহায়তা হিসেবে খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ লিটন সরকারের নেতৃত্বে খাদ্য সহায়তা বিতরনকালে উপস্থিত ছিলেন নজিপুর পৌর মেয়র রেজাউল কবির চৌধুরী বাবু, সহকারী কমিশনার (ভূমি) সানজিদা সুলতানা, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব আব্দুল খালেক চৌধুরী, পত্নীতলা থানার অফিসার ইনচার্জ পরিমল কুমার চক্রবর্তী, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও পত্নীতলা প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, কাউন্সিলর আব্দুল মজিদ, সাংবাদিক দিলিপ চৌহান প্রমূখ।

এসময় উপজেলার ১১টি ইউপি সহ পৌরসভার সর্বমোট ১হাজার পরিবারকে খাদ্য সহায়তা হিসেবে চাল, ডাল, তেল, আলু ও সাবান প্রদান করা হয়। এদিকে নভেল করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এড়াতে সরকারী ভাবে সারা দেশের ন্যায় পত্নীতলায় ঔষধ, মুদি দোকান, কাঁচা বাজার নির্দিষ্ট সময় পর্যন্ত খোলা রাখার নিয়ম রেখে অন্যান্য সব কিছু বন্ধের জন্য উপজেলা প্রশাসনের উদ্যোগে নিয়মিত মাইকিং করা হচ্ছে।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ লিটন সরকার জানান, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে ঘরে থাকা কর্মহীন দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে ত্রান ও দুর্যোগ মন্ত্রনালয় থেকে প্রাপ্ত খাদ্য সামগ্রী উপজেলায় বিতরন করা হয়েছে এবং অতিরিক্ত লোক সমাগম কমাতে নির্দিষ্ট কিছু দোকান ছাড়া সব কিছু বন্ধে আমরা প্রশাসনের উদ্যোগে নিয়মিত মাইকিং করছি। করোনা ভাইরাস সংক্রমন রোধে সবাইকে স্বচেতন থাকতে হবে। মানুষের স্বাস্থ্য ঝুঁকি আছে, এমন স্থানে জনসমাগম এড়াতে সমাজের সব শ্রেণী-পেশার মানুষকে ভূমিকা পালন করতে হবে। অপরদিকে রোগীদের স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষে উপজেলা স্বাস্থ্য বিভাগ প্রস্তুত রয়েছে বলেও জানান তিনি।

অপরদিকে নওগাঁর সাপাহার উপজেলার বিভিন্ন গ্রামের ১হাজার কর্মহীন দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে সোমবার ১০কেজি চাল, ২কেজি আলু, ৫শ গ্রাম ডাল ও একটি করে সাবান বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী।

এব্যপারে উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী বলেন, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে ঘরে থাকা কর্মহীন দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে ত্রান ও দুর্যোগ মন্ত্রনালয় থেকে প্রাপ্ত খাদ্য সামগ্রী উপজেলার ৬টি ইউনিয়নে বিতরন করা হয়েছে।

এসময় উপজেলা কৃষি কর্মকর্তা মুজিবুর রহমান, প্রকল্প বাস্তবায়ন অফিসার সোয়েব খান, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানগন ও ইউপি সদস্যগনসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।#





 





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৫০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই