তারিখ : ২৬ মে ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় আজও বাস মিনিবাসসহ ট্রাকে যাত্রী পরিবহন

ভালুকায় করোনা ঝুঁকিতে সড়কে বাস মিনিবাসসহ ট্রাকে যাত্রী পরিবহনের অভিযোগ
[ভালুকা ডট কম : ৩০ মার্চ]
২৫মার্চ রাত থেকে সড়ক গণপরিবহন চলাচল বন্ধ রাখার নির্দেশনা সত্ত্বে নির্দেশনা উপেক্ষা করে ভালুকায় বাস,মিনিবাস,ট্রাক,পিকআপ ও লেগুনাতে যাত্রী চলাচল করতে দেখা যায়। ভালুকা হাইওয়ে ও ট্রাফিক পুলিশের কোনো কার্যক্রম তেমন চোখে পড়ছে না।

সোমবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত ভালুকা বাসস্ট্যান্ডে অবস্থান করে দেখা যায় মহা সড়কে হাইওয়ে মিটি বাস,মাঝে মাঝে বড় যাত্রবাহী বাস দিয়ে এবং অহরহ পিক-আপ ও ট্রাক দিয়ে করোনার ঝুঁকি নিয়ে গাদাগাদি করে যাত্রী পরিবহন করছে। ভালুকা বাসস্ট্যান্ডের ফুট ওয়াভব্রীজের নিচ থেকে ভালুকা ট্রাক স্ট্যান্ডের মিটি ট্রাক গুলো দিয়ে ময়মনসিংহ বাইপাস পর্যন্ত একশত টাকা করে ডেকে যাত্রী তুলছে। সকাল থেকে সিরিয়াল দিয়ে মিটি ট্রাক গুলো দিয়ে যাত্রী পরিবহন করতে দেখা যায়। ভালুকা ট্রাক স্ট্যান্ডের মিনি ট্রাক দিয়ে গত ২৬মার্চ থেকে মাল পরিবহণ না করে সিরিয়াল দিয়ে যাত্রী পরিহণ করছে।

ভালুকার গফরগাঁও সিএনজি স্ট্যান্ডে সকাল সাড়ে ৮টার দিকে দেখা যায় বেশ কিছু সিএনজি ও অটো রিক্সা যাত্রীর জন্য সিরিয়াল অনুযায়ী দাঁড়িয়ে রয়েছে। সিরিয়ালের গাড়ির ড্রাইভার যাত্রীদেরকে ডাকছেন সিএনজিতে ওঠার জন্য। দুঃখ জনক হলেও সত্য মাত্র ১০০গজ দূরত্বে ট্রাফিক পুলিশ বক্স কিন্তু তাদেরকে কোনো পদক্ষেপ নিতে দেখা যায়নি। মহা সড়কে বেশ কয়েকটি স্থানে হাইওয়ে পুলিশ দায়িত্বে থাকা সত্ত্বে কিভাবে ট্রাক,পিক আপ,বাস ও লেগুনাতে যাত্রী পরিবহন করছে তা নিয়ে প্রশ্ন ওঠেছে। সরকারের ঘোষিত সামাজিক দূরত্ব বাজায়ে রাখার নির্দেশনা দোকান,হোটেল,চায়ে স্টলের মালিকরা মেনে চলছে কিন্ত সড়কের,বাস,ট্রাক,সিএনজি ও অটো রিক্সা ওয়ালারা কোনো ভাবেই মানছে না।

যাত্রী ছমির উদ্দিন জানান, আমি একটি প্রাইভেট কোম্পানিতে চাকুরি করি গফরগাঁও থেকে এসেছি গাড়ি জন্য অপেক্ষা করছি মাওনা যাবো।নাম প্রকাশে অনিচ্ছুক স্কয়ার কোম্পানির শ্রমিক সস্ত্রীক ময়মনসিংহে যাবেন মিনি ট্রাকে করে তাদের কাছে প্রতিজন একশত টাকা করে চাচ্ছে।একরামুল রাজিব জানান,মানুষ গুলোকে গাড়ি থেকে নামিয়ে দিলে পরিস্থিতি মনে হয় নেতিবাচকই  হতো। মোটরযান আইনে প্রসিকিউশন দেয়া হচ্ছে।

ভরাডোবা হাইওয়ে পুলিশের আইসি উযায়ের আহম্মেদ আদনান জানান, আমি গাড়ি নিয়ে রাস্তায় আছি মানুষ পিক আপ-ট্রাকে করে যাচ্ছে। আমি বেশ কয়েকটি গাড়িতে যাত্রী নামিয়ে দিয়েছি। যদি যাত্রী বাহী গাড়ি দুর্ঘটনা ঘটে তা হলে অনেক প্রাণহানীর আশংকা রয়েছে। আমি চেষ্টা করছি কিন্ত ড্রাইভারদের সাথে পাড়ছিনা।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৫০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই