তারিখ : ৩০ মে ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বিশ্বে করোনাভাইরাসে মৃত্যুর শতকরা ৭০ ভাগ ইউরোপে

বিশ্বে করোনাভাইরাসে মৃত্যুর শতকরা ৭০ ভাগ ইউরোপে
[ভালুকা ডট কম : ২৮ মার্চ]
বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা ‘হু’ জানিয়েছে, সারাবিশ্বে বর্তমানে মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এ পর্যন্ত যত মানুষ মারা গেছে তার শতকরা ৭০ ভাগের মৃত্যু হয়েছে ইউরোপে।হু’র ইউরোপ বিষয়ক আঞ্চলিক পরিচালক হ্যান্স ক্লুজ জেনেভায় এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন। তিনি বলেন, সারা বিশ্বে যত মানুষ করোনা ভইরাসে আক্রান্ত হয়েছে তার শতকরা ৬০ ভাগ ইউরোপে হয়েছে।

বার্তা সংস্থা এপির তথ্য অনুসারে, করোনাভাইরাসের মহামারীতে এ পর্যন্ত ইউরোপে ১৫,৫০০ মানুষ মারা গেছেন যার মধ্যে শুধুমাত্র ইতালিতেই মারা গেছেন ৮,১৬৫ জন। এর পরে রয়েছে স্পেন। সেখানে মারা গেছে ৪,৮৯ জন। ইউরোপে তৃতীয় সর্বোচ্চ মৃত্যুর ঘটনা ঘটেছে ফ্রান্সে। এ দেশটিতে মারা গেছে ১৩৩১ জন।

এছাড়া ইউরোপে এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্ত হয়েছে দু লাখ ৬৮ হাজার ১৯১ জন। গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান শহর থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়ে এবং বর্তমানে সারাবিশ্বে মহামারি আকার ধারণ করেছে।#সূত্র-আল জজিরা





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

দেশের বাহিরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৬০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই