তারিখ : ২৮ মে ২০২০, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় ছাটাই আতংকে শ্রমিক অসন্তোষ

ভালুকায় ছাটাই আতংকে শ্রমিক অসন্তোষ
[ভালুকা ডট কম : ২৪ মার্চ]
ভালুকায় কারখানা ছুটি দিয়ে পরিচয়পত্র রেখে দেওয়ায় মঙ্গলবার (২৪ মার্চ) বিকেলে উপজেলা মেহেরাবাড়িতে অবস্থিত লাবিব গ্রুপের লিংকিং ফ্লেরের শ্রমিকদের মাঝে ছাটাই আতংক ছড়িয়ে পড়ে। এনিয়ে বিক্ষুদ্ধ শতশত শ্রমিক কারখানার ভিতরে অবস্থান নিয়ে বিক্ষুভ শুরু করে। পরে স্থানীয় প্রশাসন ও ভালুকা মডেল থানা পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়ে আসে।

শ্রমিক সূত্রে জানা যায়, ভালুকার মেহেরাবাড়িতে অবস্থিত লাবিব গ্রুপ কর্তৃপক্ষ চলতি বেতন দিয়ে তাদের কারখানা ছুটি ঘোষণা করে। একই সময় তারা কারখানার লিংকিং ফ্লোরের ছুটি যাওয়া শ্রমিকদের পরিচয়পত্র জমা রেখে তিনটি সিটে স্বাক্ষর রাখতে শুরু করে।পরে শতশত শ্রমিক কারখানার ভিতর অবস্থান নিয়ে তাদের পরিচয়পত্র ফিরিয়ে দেওয়াসহ অন্যান্য দাবি তুলে। খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) রোমেন শর্মা ও ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মাঈদ উদ্দিন ঘটনাস্থলে উপস্থিত হয়ে উত্তেজনা পশমিত করে শ্রমিক ও কারখানা কর্তৃপক্ষের সাথে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

বিক্ষুদ্ধ শ্রমিকরা জানায়, লাবিব প্রুপের লিংকিং ফ্লোরে তারা প্রায় ১৪শত শ্রমিক কাজ করেন। কারখানা কর্তৃপক্ষ হঠাৎ কারখানাটিতে ছুটি ঘোষণা করে এবং তাদের পরিচয়পত্র জমাসহ তিনটি সিটে স্বাক্ষর রাখছেন। তিন মাসের বেতন না দিয়েই সেলারী সিটে তাদের স্বাক্ষর নিয়ে তাদেরকে কৌশলে ছাঁটাই করে দিচ্ছেন।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মাঈদ উদ্দিন জানান, মালিক শ্রমিকদের সাথে কথা বলে পরিস্থিতি শান্ত করা হয়েছে। কর্তৃপক্ষ শ্রমিকদের পরিচয়পত্র ফিরিয়ে দিবেন এবং স্বাক্ষর নেওয়া তিনটি সিট বাতিল করবেন বলে কথা দিয়েছেন। কারখানার পরিবেশ বর্তমানে শান্ত রয়েছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৫০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই