তারিখ : ১২ জুলাই ২০২০, রবিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

করোনাভাইরাসে প্রথম মৃত্যু,আক্রান্ত ১৪

করোনাভাইরাসে প্রথম মৃত্যু,আক্রান্ত ১৪
[ভালুকা ডট কম : ১৮ মার্চ]
দেশে প্রাণঘাতী করোনাভাইরাসে এক বয়স্ক পুরুষের মৃত্যুর খবর নিশ্চিত করেছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট আইইডিসিআর। এছাড়া আরও চারজন নতুন রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৪ জনে।আজ (বুধবার) দুপুরে এক ব্রিফিংয়ে আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সাবরিনা ফ্লোরা এ তথ্য নিশ্চিত করেন।

ডা. ফ্লোরা জানান,যে ব্যক্তি মারা গেছেন তার বয়স ৭০ এর বেশি। তার ফুসফুসে শ্বাসকষ্ট সমস্যা (সিওপিডি) ছিল। এছাড়া কার্ডিয়াক সমস্যাও ছিল, কিডনি জটিলতাও ছিল। তাকে আইসিইউতে রাখা হয়েছিল। সেই দিক থেকে তিনি উচ্চ ঝুঁকির মধ্যে ছিলেন এবং আমরা তাকে হারিয়েছি। আমরা তার আত্মার মাগফেরাত কামনা করি।

আইইডিসিআরের পরিচালক আরও জানান, যিনি মারা গেছেন তিনি বিদেশ ফেরত ছিলেন না। তিনি বিদেশ থেকে আসা ও সংক্রমিত এক ব্যক্তির মাধ্যমে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন বলে জানান আইইডিসিআর পরিচালক। বয়স্করা উচ্চ ঝুঁকিতে রয়েছেন। তাই এ রোগ থেকে রক্ষা পেতে হলে ঘরে থাকতে হবে। একইসঙ্গে বিরত থাকতে হবে হাত মেলানো-কোলাকুলি, জনসমাগমে যাওয়া থেকেও।

ডা. ফ্লোরা জানান, নতুন আক্রান্ত রোগীদের মধ্যে একজন নারী ও তিনজন পুরুষ। এর মধ্যে তিনজন এসেছেন বিদেশ থেকে। একজন আক্রান্ত হয়েছেন করোনাভাইরাস সংক্রমিত ব্যক্তির সংস্পর্শে এসে।

আইইডিসিআরের ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় হটলাইনে ফোন এসেছে ৪ হাজার ৮৫৭টি। এর মধ্যে কোভিড-১৯ সংক্রান্ত ফোন ৪ হাজার ৬৪২টি। নতুনভাবে ৪৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এ দিয়ে মোট ৩৪১ জনের নমুনা পরীক্ষা করা হলো। এছাড়া ১৫ জন আইসোলেশনে আছেন। ৪২ জনকে রাখা হয়েছে প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই