তারিখ : ২৭ মে ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে হালুয়াঘাটে মানববন্ধন

মামলা ও সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে হালুয়াঘাটে মানববন্ধন
[ভালুকা ডট কম : ১৬ মার্চ]
কুড়িগ্রামে বাংলা ট্রিবিউনের সাংবাদিক নির্যাতন ও মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে  মামলার প্রতিবাদে ময়মনসিংহের হালুয়াঘাটে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে হালুয়াঘাট প্রেসক্লাবের সন্মুখে উক্ত প্রতিবাদ কর্মসূচী পালন করে গণ মাধ্যম কর্মীরা। 

এ সময় কুড়িগ্রামের সাংবাদিক আরিফুল ইসলামকে নির্যাতনে জড়িত জেলা প্রশাসকের দৃষ্টান্তমূলক শাস্তি ও মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যা মামলা দায়ের করায় ঘৃণা ও ক্ষোভ প্রকাশ করেন। একইসাথে  মামলা প্রত্যাহারের দাবী জানান বক্তারা।

এ সময় বক্তব্য রাখেন ভোরের কাগজ প্রতিনিধি বাবুল হোসেন, যুগান্তর প্রতিনিধি হাতেম আলী, ইত্তেফাক সংবাদদাতা আব্দুর রাজ্জাক ও হালুয়াঘাট সাধারন পাঠাগারের সভাপতি রেজাউল ইসলাম ও মানবজমিন হালুয়াঘাট প্রতিনিধি ও আনন্দ টিভির ময়মনসিংহ জেলা প্রতিনিধি ওমর ফারুক সুমন।

সাংবাদিক বাবুল হোসেন বলেন, বিশিষ্ট সাংবাদিক ও কলামিষ্ট মতিউর রহমান চৌধুরীর উপর মামলা মানেই মিডিয়া অঙ্গনে নগ্ন হস্তক্ষেপের সামিল। তিনি মামলার ঘটনায় চরম সমালোচনা ও ক্ষোভ প্রকাশ করেন। সাংবাদিক হাতেম আলী বলেন, মতিউর রহমান চৌধুরী সংবাদ মাধ্যমের জন্যে একটি মাইল ফলক। তার বিরুদ্ধে এ ধরনের সাজানো মিথ্যে মামলা কোনভাবেই কাম্য নয়। তিনি মামলা প্রত্যাহারের দাবী জানান। ওমর ফারুক সুমন বলেন, উপ-মহাদেশের একমাত্র জন প্রিয় ট্যাবলওয়েড পত্রিকা মানবজমিন পাঠকের আস্থার সাথে সংবাদ প্রকাশ করে যাচ্ছে। এ ধারাবাহিকতা ক্ষুন্ন করার চক্রান্তে মামলা দেয়া হয়েছে যা নগ্ন হস্তক্ষেপের সামিল।

মানববন্ধনে উপস্থিত ছিলেন আমাদের সময় প্রতিনিধি আব্দুল হক লিটন, কালের কন্ঠ প্রতিনিধি মাজহারুল ইসলাম মিশু, এশিয়ান টিভি প্রতিনিধি আব্দুল খালেক, সাংবাদিক এম এ হামিদ, আব্দুল মালেক, দেওয়ান নাঈম, মানিক চৌধুরীসহ স্থানীয় প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

মিডিয়া বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৫০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই