তারিখ : ১০ এপ্রিল ২০২০, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুর সহনাটি ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মান্নান

গৌরীপুর সহনাটি ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মান্নান মাটি ও মানুষের নেতা
[ভালুকা ডট কম : ০৯ মার্চ]
ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলাধীন ১০ টি ইউনিয়নের  মাঝে সহনাটি ইউনিয়ন পরিষদ তার মধ্যে অন্যতম। ইউনিয়ন টি প্রত্যন্ত অঞ্চলে হলেও এর চেয়ারম্যান আব্দুল মান্নান একজন সৎ এবং কর্মচঞ্চল ব্যক্তি হিসেবে এলাকায় পরিচিত।  ইউনিয়ন পরিষদ কার্যালয়টি গৌরীপুর উপজেলা সদর থেকে প্রায় ১৪/১৫ কিলোমিটার দূরত্বে অবস্থিত।

বিপুল জনসমর্থনে নির্বাচিত হন আওয়ামী লীগ সমর্থিত মাটি ও মানুষের চেয়ারম্যান , যুবসমাজের বলিষ্ঠ কন্ঠস্বর, ইউনিয়নবাসীর প্রিয়মুখ ও গণমানুষের নেতা আব্দুল মান্নান । গৌরীপুর উপজেলাধীন সকল ইউনিয়ন পর্যায়ে চেয়ারম্যানদের মূল্যায়নে  আব্দুল মান্নান একজন অন্যতম ব্যক্তি। যুব সমাজের কাছে তিনি অপ্রতিরোধ্য চেয়ারম্যান হিসেবে নির্বাচিত, যার পরিপ্রেক্ষিতে তিনি সুন্দর ও সুষ্ঠুভাবে ইউনিয়ন এলাকার উন্নয়ন তথা সরকার ঘোষিত প্রতিটি প্রকল্পের কার্যক্রম সুন্দর ও সফলভাবে সম্পাদন করতে সক্ষম হচ্ছেন।

সরজমিনে গিয়ে দেখা যায় ৫ নং সহনাটি ইউনিয়নের ৩ নং ওয়ার্ডে টেংগাপাড়া গ্রামবাসী আর্থিক সহযোগীতা ডয়হা নদীর উপরে ৩০০ ফুট সড়কে কাজ পরিদর্শন করেছেন ৫ নং সহনাটি ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মান্নান। সবার সাথে কাঁধে কাঁধ মিলিয়ে  একাত্মতা প্রকাশ করছেন এই মাটি ও মানুষের চেয়ারম্যান এবং  ২ নং ওয়ার্ড মেম্বার সবুজ মিয়া ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ। উক্ত কাজে তদারকি করছেন ৩ নং ওয়ার্ড মেম্বার রেজাউল করিম গোলাপ।

চেয়ারম্যান শুধু নিজ ইউনিয়ন এলাকায় নয়, উপজেলার সর্বসাধারনের কাছে দলমত নির্বিশেষে এক ব্যাপক গ্রহণযোগ্যতা সম্পন্ন ব্যক্তি হিসেবে প্রতীয়মান। আব্দুল মান্নান জনসেবা প্রদানের লক্ষ্যে এলাকার ব্যাপক জনসমর্থনে আজ একজন সফল চেয়ারম্যান হিসেবে এলাকায়  ব্যাপক পরিচিতি লাভ করেছেন।

এলাকার সার্বিক উন্নয়নে নিজেকে উৎসর্গ করতে চান জনবান্ধব ও বিচক্ষণ এই চেয়ারম্যান। ইউনিয়ন এলাকার সার্বিক পরিস্থিতি নিয়ে সরাসরি কথা হয় ইউপি চেয়ারম্যানের সম্পর্ক নিয়ে এলাকার মানুষের সাথে ,  এ সময় তারা এ প্রতিবেদককে বলেন, আমাদের ইউনিয়নটি একটি আদর্শ ইউনিয়ন, ইউনিয়নে নেই তেমন কোনো বাল্যবিবাহ, ইভটিজিং এমনকি জঙ্গীবাদ।

নুরুজ্জামান বলেন, আমাদের চেয়ারম্যান আব্দুল মান্নান একজন ভালো মানুষ, অনেক পরিশ্রমী এবং এলাকার উন্নয়নে যথেষ্ট নিবেদিত। তিনি শুধু এলাকার চেয়ারম্যান-ই নন, তিনি একজন সমাজসেবক ও জনবান্ধব বটে।

রফিক নামের এক ব্যবসায়ী বলেন সহনাটি ইউনিয়ন পরিষদ এলাকায় বর্তমান শিক্ষার হার প্রায় ৭৫% এবং প্রতি বছরই শিক্ষার হার আনুপাতিক হারে বাড়ছে। ইউনিয়নটিতে শিক্ষা ব্যবস্থা, স্বাস্থ্যসেবা থেকে শুরু করে সরকার ঘোষিত সকল প্রকার সুবিধাদি পাচ্ছেন ইউনিয়নে বসবাসকৃত সর্বসাধারন ।

প্রতিমাসে মাসিক  সভায় এলাকার সার্বিক উন্নয়নে নানা বিষয়ে আলোচনা হয়ে থাকে। বিশেষ করে অনলাইনে জন্ম নিবন্ধন ও বাল্যবিবাহ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি, ইভটিজিং বন্ধে কার্যকরী ব্যবস্থা গ্রহন করা হয়।

অনুসন্ধানে আরও দেখা যায়, সহনাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  আব্দুল মান্নান দলমত নির্বিশেষে সকলের কাছে বড়ই আস্থাভাজন। সফল ও জনবান্ধব এই চেয়ারম্যান। সফল ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নানকে নিয়ে এলাকায় বর্তমান সরকার বিরোধী কিছু দুষ্কৃতিকারী আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যানের ভাবমূর্তি ক্ষুন্ন করতে বিভিন্ন   প্রোপাগান্ডা  ও অসামাজিক কর্মকান্ড করে বেড়াচ্ছে, যা সম্পূর্নরুপে ভিত্তিহীন, বানোয়াট ও উদ্দেশ্য প্রনোদিত বলে জানা  গেছে।

বর্তমান সফল সরকারের সফল ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান, যার আন্তরিকতা, ভালোবাসা ও নিরলস প্রচেষ্টায় ইউনিয়নের সার্বিক উন্নয়ন অব্যাহত আছে এবং আগামীতেও থাকবে বলে মনে করেন এলাকাবাসী।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

লাইফস্টাইল বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই