তারিখ : ১০ এপ্রিল ২০২০, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাপনী কুচকাওয়াজে-স্বরাষ্ট্রমন্ত্রী

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাপনী কুচকাওয়াজে-স্বরাষ্ট্রমন্ত্রী
[ভালুকা ডট কম : ২৭ ফেব্রুয়ারী]
দেশের ও বিদেশী মেহমানদের নিরাপত্তা লক্ষ্যে আনসার বাহিনীর সদস্য চৌকুস সদস্যদের নিয়ে একটি নতুন  আনসার গার্ড ব্যাটালিয়ান তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন, স্বার্ষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল । সকালে গাজীপুরের কালিয়াকৈরের সফিপুর আনসার-ভিডিপি একাডেমির ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ‘সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ (পুরুষ)’ এর সমাপনী কুচকাওয়াজ এবং নবসৃজিত আনসার গার্ড ব্যাটালিয়নের ‘ফ্ল্যাগ রেইজিং’ অনুষ্ঠানে সাংবাদিকদের সাংবাদিকদের এক প্রশ্নে তিনি এ কথা জানান ।

তিনি বলেন, আনসার বাহিনী একটি চৌকস দল হওয়ায় প্রধানমন্ত্রীর নির্দেশে নতুন এ আনসার গার্ড   ব্যাটলিয়ান সৃজন করা হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অতিথি করার সমালোচনা প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমরা একটি রাজনৈতিক নির্দেশনা নিয়ে চলি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ আমাদের করে দিয়েছেন,সেই নীতিমালা অনুসরণ করেই আমরা চলছি।

এ সময় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ,  স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ শাহেদ আলী , আনসার বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম আসিফ ইকবাল, উপ-মহাপরিচালক (প্রশাসন) কর্ণেল মোঃ কামাল মামুন, উপ-মহাপরিচালক ও কমান্ড্যান্ট (একাডেমি) নিমাই কুমার দাস, উপ-মহাপরিচালক (অপারেশন) মাহবুব উল ইসলাম, উপ-মহাপরিচালক (প্রশিক্ষণ) মোঃ শাহ্বুদ্দিন-সহ সদর দপ্তর ও একাডেমির উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সমাপনী কুচাকাওয়াজে ১১৮৫ জন সাধারণ আনসার প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করে। তারা ১০ সপ্তাহ মেয়াদী মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ওমর ফারুককে সেরা ড্রিল, ফয়সাল কবিরকে সেরা ফায়ারার এবং শাহিন আলমকে চৌকস প্রশিক্ষণার্থী হিসেবে পুরস্কার বিতরণ করেন।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই