তারিখ : ০৩ এপ্রিল ২০২০, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সখীপুরে বিনামূল্যে স্বাস্থ্যসেবা পেলেন তিন হাজার রোগী

ভাষা শহীদদের স্মরণে মেডিক্যাল ক্যাম্প
সখীপুরে বিনামূল্যে স্বাস্থ্যসেবা পেলেন তিন হাজার রোগী
[ভালুকা ডট কম : ২১ ফেব্রুয়ারী]
“কিডনি রোগ জীবন নাশা-প্রতিরোধই বাঁচার আশা” এ শ্লোগানকে ঘিরে মহান একুশে ফেব্রুয়ারি ভাষা শহীদদের স্মরণে টাঙ্গাইলের সখীপুরে ফ্রি মেডিক্যাল, কিডনি ও চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার উপজেলার হাতিবান্ধা তালিমঘরে দেশের শীর্ষ কিডনী বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এম এ সামাদ এর তত্ত্বাবধানে এবং কিডনি এওয়ারনেস মনিটরিং এন্ড প্রিভেনশন সোসাইটি (ক্যাম্পস) আয়োজনে দিনব্যাপী এ ক্যাম্প অনুষ্ঠিত হয়। এতে সখীপুর উপজেলাসহ আশপাশের প্রায় তিন হাজার রোগীকে বিনামূল্যে কিডনি, হার্ট, লিভার, চক্ষু, গাইণী, অর্থোপেডিক, গ্যাস্ট, নাক-কান-গলা, ডায়াবেটিস পরীক্ষা-নিরীক্ষা স্বাস্থ্য পরামর্শ প্রদান ও ঔষুধ সরবরাহ করা হয়। দেশের বিশেষজ্ঞ ৭০ জন চিকিৎসক সমন্বয়ে গঠিত একটি মেডিক্যাল টিম বিনামূল্যে রোগীদের এসব সেবা প্রদান করেন।

টাঙ্গাইল জেলা প্রশাসক  মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে “রোগ প্রতিরোধে সুস্থ্য জীবন ধারা” শীর্ষক আলোচনা সভায় স্থানীয় সংসদ সদস্য এডভোকেট জোয়াহেরুল ইসলাম প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।  কিডনী রোগ বিষয়ের উপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন ক্যাম্পস ও রেডলাইন হাসপাতালের চেয়ারম্যান অধ্যাপক ডা. এমএ সামাদ।

এ সময় টাঙ্গাইল জেলা পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বিপিএম, কুমুদিনী উইমেন্স মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রিন্সিপাল অধ্যাপক ডা. মো. আবদুল হালিম, সেন্টার ফর ইনজুরি প্রিভেনশন এন্ড রিসার্চ বাংলাদেশ’র নির্বাহী পরিচালক ডা. একেএম ফজলুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত শিকদার, বাসাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী অলিদ ইসলাম, সখীপুর উপজেলা নির্বাহী অফিসার মো. আমিনুর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হা-মীম তাবাসসুম প্রভা, ওসি মো. আমির হোসেন, বাসাইল থানার ওসি তুহিন আলী, কিডনি এওয়ারনেস মনিটরিং এন্ড প্রিভেনশন সোসাইটি (ক্যাম্পস)’র সহ-সভাপতি নাসরিন বেগম, ব্যবস্থাপনা পরিচালক রেজওয়ান সালেহীন প্রমুখ উপস্থিত ছিলেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই