তারিখ : ০৮ এপ্রিল ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

প্যারোল নিয়ে ফখরুল-কাদেরের পরস্পরবিরোধী বক্তব্য

খালেদা জিয়ার প্যারোলে মুক্তি নিয়ে ফখরুল-কাদেরের পরস্পরবিরোধী বক্তব্য
[ভালুকা ডট কম : ১৮ ফেব্রুয়ারী]
সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার প্যারোল প্রসঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ফোনালাপ নিয়ে বিতর্ক দেখা দিয়েছে। ওবায়দুল কাদের বলেছেন নিয়ে বিষয়ে কথা হয়েছে; মির্জা ফখরুলের দাবি কোনো কথা হয়নি।

আজ (মঙ্গলবার) রাজধানীর শেরে বাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে গিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল সাংবাদিকদের বলেছেন, বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তি নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে তার কোনো কথা হয়নি। বেগম জিয়ার আবেদনের বিষয়টি তাঁর পরিবার দেখছে। এ বিষয়ে ওবায়দুল কাদেরের সঙ্গে আমার কোনো কথা হয়নি।

এদিকে, ফোনালাপের কথা অস্বীকার করার পর ওবায়দুল কাদের জানিয়েছেন, মির্জা ফখরুলের অনুরোধের প্রমাণ- তার কাছে আছে। ফখরুল চাইলে প্রমাণ দিতে পারবেন তিনি।আজ (মঙ্গলবার) সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে খুলনা বিভাগের নেতাদের সাথে বৈঠক শেষে ওবায়দুল কাদের বলেন,মিথ্যা কথা কেন বলব। মির্জা ফখরুল সাহেব আমাকে ফোন করছেন। ফোন করে অনুরোধ করেছেন বেগম জিয়ার মুক্তির ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে একটু কথা বলার জন্য। এখন তিনি কি প্রমাণ করতে চান তিনি অনুরোধ করেন নি? তাহলে কিন্তু প্রমাণ দিয়ে দেবো। কারণ টেলিফোনের সংলাপ গোপন থাকবে না। এটা বের করা যাবে।

এসময় ওবায়দুল কাদেরও বলেন, বেগম জিয়ার শারীরিক অবস্থা নিয়ে নতুন নতুন নাটক করছে বিএনপি। পরিবার, দল ও নেতারা বেগম জিয়ার শারীরিক অবস্থা নিয়ে যতোটা ব্যাকুল তার থেকে বেশি রাজনৈতিক ফায়দা নেবার চেষ্টা করছে।

এর আগে শুক্রবার (১৪ ফেব্রুয়ারী) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গুরুতর অসুস্থতার বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করতে তাকে টেলিফোন করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জানান, খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে আমি স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। এ ব্যাপারে তারা লিখিত কোনো আবেদন পাননি। বিএনপি শুধু মুখে মুখেই মুক্তির কথা বলছেন কিন্তু লিখিত কোনো আবেদন করেননি। এটি দুর্নীতির মামলা। রাজনৈতিক মামলা হলে সরকার বিবেচনা করতে পারত।

এদিকে, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ফের হাইকোর্টে জামিন আবেদন করেছেন।আজ এ তথ্য জানিয়েছেন আইনজীবী সগির হোসেন লিয়ন। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের আদালতে এ আবেদনের ওপর শুনানি হতে পারে।এর আগে গতবছরের ১২ ডিসেম্বর এ মামলায় তার জামিন আবেদন  পর্যবেক্ষণসহ খারিজ করে দিয়েছিলেন আপিল বিভাগ। তবে আবেদনকারী (খালেদা জিয়া) যদি সম্মতি দেন তাহলে বোর্ডের সুপারিশ অনুযায়ী তার অ্যাডভান্স ট্রিটমেন্টের পদক্ষেপ নিতে বলা হয়।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই