তারিখ : ৩০ মার্চ ২০২০, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

তারেক পরিষদ ময়মনসিংহ জেলা শাখার মানববন্ধন

তারেক পরিষদ ময়মনসিংহ জেলা শাখার মানববন্ধন ও প্রতিবাদ সভা
[ভালুকা ডট কম : ১৫ ফেব্রুয়ারী]
বাংলাদেশ ন্যাশনালিষ্ট বৃটিশ "ল" স্টুডেন্টস এলায়েন্স এর সাবেক সভাপতি ও তারেক পরিষদ কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক, ময়মনসিংহ জেলা কমিটির সভাপতি শেখ সোহেল মিয়ার পরিবারের উপর রাজনৈতিক প্রতিহিংসামূলক হয়রানির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী ও প্রতিবাদ সভার আয়োজন করে তারেক পরিষদ ময়মনসিংহ জেলা শাখা।

যুক্তরাজ্যে বসবাসরত সাবেক ছাত্রনেতা শেখ সোহেল মিয়ার পরিবার রাজনৈতিক প্রতিহিংসা মূলক হামলার শিকার।মঙ্গলবার সন্ধা সময় তার পরিবার এই হামলার শিকার হয়।এইসময় ১০-১২ জন ময়মনসিংহের বাসার ভিতরে জোরপূর্বক প্রবেশ করে হুমকি এবং ভাংচুর করে এতে টিভি, ফ্রিজ, আসবাব পত্র সহ অনান্য জিনিস পত্র ভাংচুর করে এবং তার পরিবারের সদস্যদের দমকিয়ে যায়। উক্ত প্রতিবাদ সভায় ময়মনসিংহ জেলা তারেক পরিষদ এর সাধারন সম্পাদক গোবিন্দ রায় তার বক্তব্যে দাবী করেন এই হামলা রাজনৈতিক প্রতিহিংসা পরায়ন হামলা।শেখ সোহেল মিয়া ছাত্র অবস্থা থেকেই বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ততা ছিল এবং সরকার বিরোধী আন্দোলনের কারনে পূর্বে তাকে কারাবরন ও করতে হয়েছিল।  শেখ সোহেল মিয়া বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত এটাই তার আপরাধ? শেখ সোহেল মিয়া সে অন্যায় ও সরকারের অপকর্মের এর বিরুদ্ধে সোচ্চার এটাই কি তার অপরাধ? তার  রাজনৈতিক অবস্হান এর কারনেই কিছুদিন আগে তার পিতার একটি মার্কেট দখল করে নেয় স্হানীয় আওয়ামী লীগ নেতারা রাজনৈতিক প্রভাব খাটিয়ে।

তিনি আরো বলেন স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগ এই হামলার সাথে সরাসরি সম্পৃক্ত।সম্প্রতি সোহেল মিয়ার নেতৃত্বে লন্ডনে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে লন্ডনে অনশন ধর্মঘট পালন করে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকারেরর বিভিন্ন অপকর্মের  বিরুদ্ধে অবস্থান করার প্রতিফলনে এই ধরনের হামলা হয়েছে বলে গোবিন্দ রায় মনে করেন । তারা হামলা করতে এসে তার পরিবারের সদস্যদের কে দমকিয়ে গেছেন যেন সোহেল মিয়া সরকার বিরোধী  রাজনৈতিক কর্মকান্ড ও প্রচার প্রচারনা থেকে বিরত থাকে, নয়তবা আরো খারাপ পরিনতির মুখমুখী হতে হবে তার পরিবারের সদস্যদের।তিনি এই ধরনের হামলাকারীদের প্রতি তীব্র নিন্ধা ও ধিক্কার জানান।তিনি আরো বলেন রাজনীতিতে ভিন্নমত থাকবেই তার জন্য কারো কণ্ঠ প্রতিরোধ করার জন্য  এই ধরনের পন্থা অবলম্বন করা মানবাধিকার লঙ্গন বলে আমরা মনে করি।

তারেক পরিষদ ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক, ময়মনসিংহ মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারন সম্পাদক গোবিন্দ রায় এর নেতৃত্বে এই মানববন্ধন কর্মসূচী ও প্রতিবাদ সভা পালিত হয় ময়মনসিংহ শহরের সকাল ১১ টার দিকে গোলপুকুর পাড়  মোড়ে।এ সময় এছাড়াও বক্তব্য রাখেন তারেক পরিষদ এর সহ সভাপতি সাদ্দাম হোসেন আল আমিন, মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারন সম্পাদক মোহাম্মদ রাজন ও অনান্য  সিনিয়র নেতৃকর্মীবৃন্দ সহ অনান্য বিএনপির অঙ্গসংগঠন এর নেতৃবৃন্দ।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই