তারিখ : ০৮ এপ্রিল ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে হাতুরে ডাক্তারের ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু

গৌরীপুরে হাতুরে ডাক্তারের ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ
[ভালুকা ডট কম : ১৪ ফেব্রুয়ারী]
ময়মনসিংহের গৌরীপুরের ডৌহাখলা ইউনিয়নের ডৌহাখলা বাজারের হাতুরে ডাক্তারের ভুল চিকিৎসায় প্রাণ গেলো খুকি মনি (১০ মাস) নামের এক শিশু। শুক্রবার (১৪ ফেব্রুয়ারী) সন্ধ্যা ৭টার দিকে এ ঘটনা ঘটে বাজারের হাতুরে ডাক্তার আব্দুর রশিদের রিফাত মেডিকেল হলে।

স্থানীয় সুত্র জানায়, এ ইউনয়নের স্বল্প ডৌহাখলা গ্রামের মো. শাহজাহানের শিশু পুত্রকে জ্বর ও সর্দি নিয়ে রিফাত মেডিকেল হলে যান পরিবারের লোকজন। সেখানে হাতুরে ডাক্তার আব্দুর রশিদ শিশুকে রেখেই জক্স নামের দুই চামচ সিরাপ ও সাথে স্ট্যাযান্ডার্ড ল্যাবরেটরি লিমিটেড কোম্পানীর এজোসিন খাওয়ান। শিশুর চাচা আব্দুল মালেক জানান, ওই সিরাপ ও বড়ি খাওয়ানোর মিনিট দশেকের মধ্যেই শিশু খুকি নিস্তেজ হয়ে পড়ে। পরে স্থানীয় অন্য এক চিকিৎসকের কাছে নিয়ে গেলে জানানো হয় কিছুক্ষন আগে সে মারা গেছে। এ ঘটনার পর শিশুর পরিবারের লোকজন হাতুরে ডাক্তার রশিদের ওপর চড়াও হয়ে ফার্মেসিতে হামলা চালায়। এক পর্যায়ে আব্দুর রশিদ পালিয়ে যায়। এ ঘটনার পর বাজারের বিক্ষুব্ধ লোকজন ওই ফার্মেসিতে তালা মেরে দেয়। এলাকায় উত্তেজনা চলছে।

এ ব্যাপারে মেডিকেল অফিসার ডা.সাইদুর রহমান জানান, ওই শিশুকে এক সাথে এই ডোজ দেওয়া ঠিক হয়নি। ডোজ দেওয়ার আগে জানার দরকার ছিল তার (শিশুর) ওজন ছাড়া আনুষাঙ্গিক আর কোনো ধরনের সমস্যা আছে কি না।

গৌরীপুর থানার ওসি বোরহান উদ্দিন জানান, ঘটনাটি খুবই মর্মান্তিক।  তিনি ঘটনা শুনে সাথে সাথে পুলিশ পাঠিয়েছেন। পরিবারের লোকজন অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান  ওই পুলিশ কর্মকর্তা।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই