তারিখ : ০৩ এপ্রিল ২০২০, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ত্রিশালে দিনব্যাপি বিনামূল্যে চক্ষুশিবির

নুরুদ্দিন খান ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে ত্রিশালে দিনব্যাপি বিনামূল্যে চক্ষুশিবির
[ভালুকা ডট কম : ০৫ ফেব্রুয়ারী]
নুরুদ্দিন খান ওয়েলফেয়ার ট্রাস্টের অর্থায়নে ও ডা. কে জামান বিএনএসবি চক্ষু হাসপাতালের ব্যবস্থাপনায় বুধবার ময়মনসিংহের ত্রিশালে ধানীখোলা দক্ষিণ ভাটিপাড়া গ্রামে দিনব্যাপি বিনামূলে চক্ষুশিবিরে চলে চিকিৎসা সেবা।ধানীখোলা দক্ষিণ ভাটিপাড়া জহিরুল উলূম দাখিল মাদরাসা প্রাঙ্গণে বুধবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিনামূল্যের ওই চক্ষুশিবিরে সহস্রাধিক রোগি দেখেন ডা. কে জামান বিএনএসবি চক্ষু হাসপাতালের চিকিৎসকরা।

স্বাভাবিক রোগিদের মধ্যে বিনামূল্যে বিতরন করা হয় ঔষধ। যেসকল রোগিদের চোখে ছানী পড়েছে এমন ১৩৮ জন রোগির মধ্যে ৫০ জনকে অপারেশনের জন্য গতকাল বুধবারই ভাড়া করা পরিবহনে নিয়ে যাওয়া হয়েছে ময়মনসিংহের ডা. কে জামান বিএনএসবি চক্ষু হাসপাতালে। বাকি ৮৮ জনকে অপারেশনের জন্য নেয়া হবে আগামি ২৫ মার্চ। উৎসাহব্যঞ্জকভাবে  দিনব্যাপি চক্ষুশিবিরে স্বেচ্ছাশ্রম দেন ওই গ্রামের মনিরুল হক খান, আফজাল হোসেন, নয়ন তালুকদার, দেলোয়ার হোসেন, ফারুক মন্ডল, মোহাম্মদ তালুকদার সহ ২৫ জন স্বেচ্ছাসেবক।

দরিদ্র পরিবারের ৮৫ বছর বয়সি রাবেয়া খাতুনের মত বৃদ্ধ বয়সি শিমুলিয়াপাড়া গ্রামের আয়েশা খাতুন, হেলেনা খাতুন, মোক্ষপুর ইউনিয়নের লালপুর কৈতরবাড়ী গ্রামের ৯০ বছর বয়সি আবদুল কাদের বেপারি, স্থানীয় আবদুল হেকিম ও আফাজ উদ্দিন বিনামূল্যে চোখের ছানী অপারেশনের জন্য ময়মনসিংহের যাওয়ার আগে নুরুদ্দিন খান ওয়েলফেয়ার ট্রাস্টের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, দীর্ঘদিন যাবত চোখের সমস্যায় ভুগছি, কিন্তু টাকার অভাবে চিকিৎসা বা অপারেশন করতে পারিনি। সমাজের বিত্তবানরা যেন, উনাদের মত করে এভাবেই গরীব-অসহায় মানুষদের পাশে গিয়ে দাঁড়ান।

ট্রাস্টের চেয়ারম্যান নুরুদ্দিন খান বলেন, গরীব অসহায় মানুষের সেবা করে মনে আনন্দ পাই।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই