তারিখ : ৩০ সেপ্টেম্বর ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

দুইজন বাংলাদেশীর মৃতদেহ ফেরত দিলো বিএসএফ

অবশেষে তিন দিন পর ভারতীয় সীমান্তে নিহত দুইজন বাংলাদেশীর মৃতদেহ ফেরত দিলো বিএসএফ
[ভালুকা ডট কম : ২৬ জানুয়ারী]
নওগাঁর পোরশা উপজেলার দুয়ারপাল সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)’র ছোঁড়া গুলিতে নিহত তিন বাংলাদেশী গরু ব্যবসায়ীর দুইজনের লাশ অবশেষে তিন দিন পর ফেরত দিলো বিএসএফ। শনিবার সন্ধ্যায় নিহত দুইজন গরূ ব্যবসায়ীর মৃতদেহ বিজিবির কাছে হস্তান্তর করে ভারতীয় বিএসএফরা।

গত বৃহস্পতিবার (২৩ জানুয়ারী) ভোরে উপজেলার দুয়ারপাল সীমান্ত এলাকার ২৩১/১০(এস) মেইন পিলারের নীলমারী বিল এলাকায় ভারতের ক্যাদারীপাড়া ক্যাম্পের বিএসএফ জোয়ানরা তিন গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যা করে। হত্যার ৩দিন পর বিএসএফরা কামাল হোসেন ও রনজিতের লাশ ফেরত দিলো। এ নিয়ে ঘটনার দিন বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দুয়ারপাল সীমান্তের শূন্যরেখায় দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। নিহতরা হলেন পোরশা উপজেলার নিতপুর ইউনিয়নের দিঘীপাড়া গ্রামের খোদাবক্সের ছেলে মফিজুল ইসলাম (৩৫), কাঁটাপুকুরের মৃত- জিল্লুর রহমানের ছেলে কামাল হোসেন (৩২) এবং বিষ্ণপুর বিজলীপাড়ার শুকরার ছেলে রনজিত কুমার (২৫)।

বিজিবি ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত বুধবার (২২ জানুয়ারী) রাতে মফিজুল ইসলাম, কামাল হোসেন ও রনজিত কুমার সহ ১০-১২ জনের একটি দল পোরশা দুয়ারপাল সীমান্ত এলাকার ২৩১/১০(এস) মেইন পিলারের নীলমারী বিল দিয়ে ভারতের অভ্যন্তরে অবৈধভাবে গরু নিতে প্রবেশ করে। তারা গরু নিয়ে বাংলাদেশে ফেরার পথে বৃহস্পতিবার ভোর রাতে ভারতের ক্যাদারীপাড়া ক্যাম্পের বিএসএফ জোয়ানরা গরু ব্যবসায়ীদের লক্ষ্য করে গুলি ছোড়েন।

এসময় অন্যরা পালিয়ে আসতে সক্ষম হলেও তিন গরু ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়। এতে গরু ব্যবসায়ী মফিজুল ইসলাম গুলিবিদ্ধ হয়ে বাংলাদেশের ২০০গজ অভ্যন্তরে তার লাশ পড়ে ছিল। আর গরু ব্যবসায়ী রনজিত কুমার ও কামাল হোসেনের লাশ ভারতের ৮০০গজ অভ্যন্তরে পড়ে ছিল। পরে দুপুর দেড়টার দিকে লাশ দুটি বিএসএফের সদস্যরা নিয়ে যান।

১৬-বিজিবি’র উপ-অধিনায়ক মেজর আহসান হাবিব বলেন, পতাকা বৈঠকের মাধ্যমে ঘটনার ৩দিন পর বিএসএফরা নিহত দুইজন গরু ব্যবসায়ীর লাশ ফেরত দিলে তা নিহত পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ঘটনার পর থেকে করিডোর বন্ধ রাখা হয়েছে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই