তারিখ : ২৫ ফেব্রুয়ারী ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গফরগাঁও সাব রেজিষ্ট্রি অফিসের ভোগান্তির শিকার দাতা গ্রহিতারা

গফরগাঁও সাব রেজিষ্ট্রি অফিসের অচল অবস্থা ভোগান্তির শিকার দলিল দাতা গ্রহিতারা
[ভালুকা ডট কম : ২১ জানুয়ারী]
ময়মনসিংহের গফরগাঁও উপজেলা সদর প্রথম শ্রেণী সাবরেজিষ্ট্রি অফিসে দীর্ঘদিন যাবত সাবরেজিষ্ট্রার কর্মকর্তা নেই।ফলে জমি রেষ্ট্রিকরণে ক্ষেত্রে দাতা গ্রহিতারা এখন চরম ভোগান্তির শিকার হচ্ছেন।অপর দিকে প্রতিদিন সরকার বঞ্চিত হচ্ছে লাখ লাখ টাকার রাজস্ব আদায় থেকে।ময়মসসিংহ জেলা রেজিস্ট্রার সরকার লুৎফুল কবীর জানান,অফিসার স্বল্পতার কারণে এসমস্যার সৃষ্টি হয়েছে।বিষয়টি উদ্বর্তন কতৃপক্ষকে জানানো হয়েছে।আশা করি অচিরেই এ সমস্যার সমাধান হবে।

খোঁজ নিয়ে জানাযায়,গত বছরের ২২ অক্টোবর গফরগাঁও উপজেলা সদর  অফিসের সাবরেজিষ্ট্রার গিয়াস উদ্দিন বদলী হয়ে অন্যত্র চলে  যান।এরপর থেকে উপজেলা সদর সাবরেজিষ্ট্রার কর্মকর্তার পদটি শুন্য হয়ে যায়।প্রায় সাড়ে তিন  মাস যাবত গফরগাঁও সদর অফিসে সাবরেজিষ্ট্রার কর্মকর্তা পদটি শুন্য থাকার কারণে দলিল দাতা গ্রহিতারা নানা হয়রানির শিকার হচ্ছেন।

শিলাসী গ্রামের বাসিন্দা মহিবুর রহমান জানান,গফরগাঁও সদর সাবরেজিষ্ট্রি অফিস একটি প্রথম শ্রেণীর অফিস।এঅফিসে নিয়মিত একজন সাবরেজিষ্ট্রারের প্রয়োজন।দীর্ঘদিন যাবত সাবরেজিষ্ট্রারে পদটি শুন্য থাকায় কারেণ জমি ক্রয় বিক্রয়ের ক্ষেত্রে দাতা গ্রহিতারা চরম দুর্ভোগের শিকার হচ্ছেন।

গফরগাঁও সাবরেজিষ্ট্রি অফিসের দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান বলেন,গফরগাঁও সদর সাবরেজিষ্ট্রি অফিসে প্রতিদিন প্রায় শতাধিক দলিল সম্পাদন হয়।দূর থেকে দাতা গ্রহিতা দলিল সম্পাদনের জন্য অফিসে এসে ফেরত যাচ্ছেন।

দলিল লেখক সমিতির সভাপতি হাজী মফিজুল হক জানান,সাবরেজিষ্ট্রারের পদ শুন্য থাকায় সপ্তাহে দুই দিন তারাকান্দা উপজেলা অফিসের সাবরেজিষ্ট্রার ওমর ফারুক অতিরিক্ত দায়িত্ব পালন করছেন।এঅফিসে নিয়মিত সাবরেজিষ্ট্রার না থাকার কারণে সরকার প্রতিদিন বিপুল পরিমান টাকার রাজস্ব আদায় থেকে বঞ্চিত হচ্ছেন।এবিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু সুদৃষ্টি কামনা করেছেন তিনি।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই