তারিখ : ২১ ফেব্রুয়ারী ২০২০, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রফতানিতে নতুন বাজার খুঁজে বের করা উচিত-প্রধানমন্ত্রী

রফতানিতে নতুন বাজার খুঁজে বের করা উচিত-প্রধানমন্ত্রী
[ভালুকা ডট কম : ০৯ জানুয়ারী]
প্রতিবেশী দেশগুলোতে রপ্তানির বাজার সম্প্রসারণের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য নতুন নতুন বাজার খুঁজে বের করার তাগিদ দেন তিনি।আজ বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বস্ত্র দিবস ও বস্ত্রমেলার উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।জাতীয় বস্ত্র দিবসের এবারের প্রতিপাদ্য বিষয় হলো- ‘বস্ত্রখাতের বিশ্বায়ন, টেকসই উন্নয়ন।এই বস্ত্রমেলা ১১ জানুয়ারী পর্যন্ত চলবে।

উদ্বোধনী অনুষ্ঠানে শেখ হাসিনা বলেন, আমাদের নিজস্ব একটা উদ্যোগ থাকা উচিত। সেটা হলো নতুন নতুন বাজার খুঁজে বের করা। কোন বাজারে আমরা প্রবেশ করতে পারি, কোন দেশে কোন পণ্যের চাহিদাটা বেশি। আমরা এটুকু চাই যে, আমাদের কিছু স্বল্প মেয়াদি, মধ্য মেয়াদি বা দীর্ঘ মেয়াদি পরিকল্পনা থাকা ‍উচিত।

সরকারি খাতে শিল্প প্রতিষ্ঠান লাভবান হয় না উল্লেখ করে শেখ হাসিনা বলেন, এসব ক্ষেত্রে বেসরকারি খাতকেএগিয়ে আসতে হবে এবং তাদের সবরকম সহায়তা দেয়া হবে। প্রধানমন্ত্রী বলেন,আওয়ামী লীগ সরকার দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে। এ ছাড়াও দেশের তৈরি পোশাক খাতকে এগিয়ে নিতে ৪ শতাংশ প্রণোদনা দেওয়া হচ্ছে।

জিডিপিতে বস্ত্র খাতের অবদান ‍তুলে ধরে শেখ হাসিনা বলেন, ‘বর্তমান সরকারের সময় জিডিপিতে বস্ত্র খাতের অবদান ১৩ শতাংশ। বস্ত্র খাত ও বস্ত্র খাতে জড়িত শ্রমিকদের উন্নয়নে সরকার সব ধরনের সহযোগিতা করবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই