তারিখ : ২০ ফেব্রুয়ারী ২০২০, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ও মানব বন্ধন অব্যাহত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ও মানব বন্ধন অব্যাহত
[ভালুকা ডট কম : ০৭ জানুয়ারী]
ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে ধর্ষণের প্রতিবাদে আজকেও ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও মানব বন্ধন করেছে সহপাঠী ছাত্রছ্ত্রীরা।আজ মঙ্গলবার (৭ জানুয়ারী) দুপুর ১২টার দিকে বিশ্বিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে ধর্ষকের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবিতে মানববন্ধন করে ঢাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগ পরিবার। এতে বিভাগের প্রায় শতাধিক ছাত্র ও শিক্ষক অংশ নেন।

প্রতিবাদের অংশ হিসেবে রোকেয়া হলের সামনে থেকে রাজু ভাস্কর্য পর্যন্ত আলপনা আঁকার কর্মসূচি শুরু করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ । চারুকলার অনুষদের শিক্ষার্থীদের সহায়তায় এ আলপনা আঁকা হয়।  বিভিন্ন হলের ছাত্রলীগ নেতাকর্মীরা এতে অংশগ্রহণ করেন।এর আগে সকালে মুখে কালো কাপড় বেঁধে শত শত শিক্ষার্থী ক্যাম্পাসে মৌন মিছিল করেছেন। প্রতিবাদী এসব শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের মূর্তিগুলোর চোখেও কালো কাপড় বেঁধে দেন।অন্যদিকে ধর্ষণের প্রতিবাদে জাতীয়তাবাদী ছাত্রদল ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করে। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মো. আখতারুজ্জামানের কাছে স্মারকলিপি দেন তারা।

এদিকে, পুলিশ দাবী করেছে আশেপাশের সিসিটিভি ফুটেজ  থাকা  তারা ঘটনাস্থল সনাক্ত করেছে এবং অপরাধীকে   সুনিদৃষ্টভাবে চিহ্নিত করার প্রচেষ্টা চালাচ্ছেন।

উল্লেখ্য, গত ৫ জানুয়ারি রাতে রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের এক ছাত্রী ধর্ষণের শিকার হয়। এ ঘটনায় ক্ষোভে ফুঁসে ওঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। ঘটনার পর থেকে বিক্ষোভসহ নানা কর্মসূচি পালন করছেন বিভিন্ন ছাত্র সংগঠনসহ সাধারণ শিক্ষার্থীরা।

এদিকে,  ধর্ষণের শিকার ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে দেখতে আজ  মঙ্গলবার ঢাকা মেডিকেলের ওয়ান স্পট ক্রাইসিস সেন্টারে যান মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাসিমা বেগম। সেখানে তিনি বলেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, সে আাসমিকে দেখলে চিনতে পারবে।

এদিকে, মেয়েটির দেওয়া বর্ণনা থেকে পুলিশ ধারণা পেয়েছে, ধর্ষণকারী একজনই, তার বয়স ২৫-৩০ বছরের মত। মেয়েটির বাবা ক্যান্টনমেন্ট থানায় যে মামলা করেছেন, সেখানেও একজনকেই আসামি করা হয়েছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই