তারিখ : ২০ ফেব্রুয়ারী ২০২০, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

জেলার শ্রেষ্ঠ স্কুলে জিপিএ-৫ পায়নি কোন শিক্ষার্থী

জেলার শ্রেষ্ঠ চান্দের সাটিয়া প্রাইমারী স্কুলে জিপিএ-৫ পায়নি কোন শিক্ষার্থী
[ভালুকা ডট কম : ০২ জানুয়ারী]
২০১৯ সনে অনুষ্ঠিত পিইসি পরীক্ষায় ময়মনসিংহ জেলার শ্রেষ্ঠ স্কুল গৌরীপুরের চান্দের সাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জিপিএ-৫ পায়নি কোন শিক্ষার্থী। এ পরীক্ষায় স্কুলের ৩০জন পরীক্ষার্থীর মাঝে উত্তীর্ণ হয়েছে ২৮জন শিক্ষার্থী। মঙ্গলবার (৩১ ডিসেম্বর) ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় ২০১৯ সালে অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

স্থানীয় কয়েকজন শিক্ষক জানান, প্রতিবছর অন্যান্য স্কুলের চেয়ে ফলাফলে অনেক পিছিয়ে থাকে চান্দের সাটিয়া প্রাইমারী স্কুল। অথচ জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৯ উপলক্ষে শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় বাছাইয়ে ক্যাটাগড়ি অনুসরণ না করেই লটারির মাধ্যমে এ স্কুলটিকে উপজেলায় শ্রেষ্ঠ ঘোষণা করা হয়েছে। পরবর্তীতে জেলা পর্যায়ে এ স্কুলটিকে শ্রেষ্ঠ ঘোষণা করা হয়।শুধু মাত্র উপকরণের উপর ভিত্তি করে একটি স্কুলের শ্রেষ্ঠত্ব মূল্যায়ন হতে পারে না। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গৌরীপুর পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি’র সভাপতি বিধু ভূষণ দাস ও পিটিএ কমিটির সভাপতি নিজাম উদ্দিন বাবুল এ বিষয়ে ময়মনসিংহ জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ করেছেন।

অপরদিকে ২০১৯ সনে অনুষ্ঠিত পিইসি পরীক্ষায় ৬৬ জন শিক্ষার্থীর মাঝে ৩৪ জন জিপিএ-৫ পেয়ে  শতভাগ উত্তীর্ণ হওয়ায় উপজেলায় সেরা হয়েছে ময়মনসিংহের গৌরীপুর পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই