তারিখ : ০৪ জুলাই ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

নওগাঁ হানাদার মুক্ত দিবস উপলক্ষে সাইকেল র‌্যালী

নওগাঁ হানাদার মুক্ত দিবস উপলক্ষে সাইকেল র‌্যালী
[ভালুকা ডট কম : ১৮ ডিসেম্বর]
নানা আয়োজনের মধ্য দিয়ে নওগাঁয় হানাদারমুক্ত দিবস পালন করা হয়েছে। এই দিবস উপলক্ষে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো নানা কর্মসূচি গ্রহণ করে। বুধবার হানাদার মুক্ত দিবস উপলক্ষে সাইকেল র‌্যালী অনুষ্টিত হয়েছে। গ্রাভিডি রাইডার্স ও নওগাঁ মিডিয়া হাউসের আয়োজনে র্যাালীতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: হারুন-অর-রশীদ।

পুরাতন কোর্ট চত্ত্বর আলোচনা সভা শেষে র‌্যালীটি শহরর প্রদক্ষিন করে। এসময় র‌্যালীতে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: কামরুজ্জান, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হারুন-অল-রশিদ, নওগাঁ সদর উপজেলা সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো: গোলাম সামদানীসহ বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন স্কুল ,কলেজের শিক্ষার্থীরা র‌্যালীতে অংগ্রহন করেন।

অপরদিকে হানাদার মুক্ত দিবস উপলক্ষে স্থানীয় সামাজিক সাংস্কৃতিক সংগঠন একুশে পরিষদের আয়োজন সংগঠনের সভাপতি এ্যাডঃ ডিএম আব্দুল বারীর নেতৃত্বে প্যারিমোহন চত্বর থেকে একটি বর্ন্যাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। পরে এই দিবস উপলক্ষে ৫জন শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা দেয়া হয়।

উল্লেখ্য, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর সারাদেশে বিজয় দিবস পালিত হলেও দেশ স্বাধীনের দুই দিন পর ১৮ ডিসেম্বর নওগাঁকে হানাদার মুক্ত ঘোষণা করা হয়। এদিন প্রায় দুই হাজার পাকিস্তানি সেনা নওগাঁর যৌথবাহিনীর কাছে আত্মসমর্পণ করে। আর এর মধ্য দিয়ে নওগাঁ হানাদার মুক্ত হয়।#




 




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

বিনোদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৭৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই