তারিখ : ৩০ মার্চ ২০২০, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বাংলাদেশ ব্যাংকের জিএম পদে উন্নীত নান্দাইলের রতনের

বাংলাদেশ ব্যাংকের জিএম পদে উন্নীত নান্দাইলের কৃতি সন্তান মাহবুব উল হক রতনের
[ভালুকা ডট কম : ১৫ ডিসেম্বর]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার ৫নং গাংগাইল ইউনিয়নের কৃতি সন্তান নান্দাইল রোড উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মরহুম টিআইএম আজিজুল হকের দ্বিতীয় পুত্র ও সিনিয়র সাংবাদিক এনামুল হক বাবুলের ছোট ভাই মো. মাহবুব উল হক রতন ১২ডিসেম্বর ২০১৯ বাংলাদেশ ব্যাংকের জেলারেল ম্যানেজার (জিএম) পদে উন্নীত হয়েছেন।

তিনি ১৯৯৬ইং সনে সহকারী পরিচালক হিসাবে সরাসরি বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। এর পূর্বে তিনি কেন্দুয়া উপজেলার সান্দিকোনা স্কুল এন্ড কলেজে শিক্ষকতার সাথে জড়িত ছিলেন। চাকুরী জীবনে তিনি বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে শ্রীলংকা, থাইল্যান্ড, ইংল্যান্ড, মালয়েশিয়া ও ভারতে বিভিন্ন প্রশিক্ষণে যোগদান করেন। নান্দাইল রোড উচ্চ বিদ্যালয় থেকে ৫বিষয়ে স্টার মার্ক সহ প্রথম বিভাগে এসএসসি, গুরুদয়াল সরকারী কলেজ থেকে প্রথম বিভাগে এইচএসসি পাস করার পর সিলেট এমএজি উসমানী মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে ভর্তি হন। ২বছর মেডিকেল পড়ার পর তা ছেড়ে দিয়ে গুরুদয়াল সরকারী কলেজ থেকে বিএসসি (ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রথম বিভাগে ৯ম স্থান) দখল করেন  এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স সম্পন্ন করেন। ছাত্র জীবনে তিনি একটি ইংরেজী পত্রিকায় (দি ইকোনোমিক পোষ্ট) সাংবাদিকতার দায়িত্ব পালন করেন।

পারিবারিক জীবনে তিনি ৩পুত্র ও ১কন্যা সন্তানের জনক। স্ত্রী সিফাত জাহান লিয়া (ঢাকা ইডেন কলেজ থেকে মাস্টার্স)। পুত্র কন্যারা মাধ্যমিক লেভেলে অধ্যয়নরত। এক পুত্র কোরআনে হাফেজ হয়েছে। তিনি ঐতিহ্যবাহী নান্দাইল প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালীন আজীবন সদস্য, নান্দাইল রোড বাজার কেন্দ্রীয় জামে মসজিদের আজীবন সদস্য ও হক ফাতেমা পাঠাগারের উপদেষ্ঠা। ছাত্র জীবন থেকে নামাজি, সাদামাঠা জীবন যাপনে অভ্যস্থ ও সৎ নিষ্ঠাবান হিসাবে এলাকায় পরিচিত।

তাঁর এই সাফল্যে গাংগাইল ইউনিয়ন বাসীর পক্ষ থেকে চেয়ারম্যান সৈয়দ আশরাফুজ্জামান খোকন, গাংগাইল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কাজী আতাউল করিম বাবুল, নান্দাইল প্রেসক্লাবের কার্যনিবাহী কমিটির পক্ষে সভাপতি মো. ফজলুল হক ভূইঁয়া ও সাধারণ সম্পাদক মো. এনামুল হক বাবুল অভিনন্দন জানিয়েছেন। তিনি সকলের দোয়া প্রার্থী।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ব্যাক্তিত্ব বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই