তারিখ : ২২ জানুয়ারী ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পত্নীতলায় দলিত এবং আদিবাসী জনগোষ্ঠীর সাথে মতবিনিময়

নওগাঁর পত্নীতলায় দলিত এবং আদিবাসী জনগোষ্ঠীর সাথে মতবিনিময়
[ভালুকা ডট কম : ১৩ ডিসেম্বর]
হেক্স/ইপার, সুইজারল্যান্ড এবং এনএনএমসি’র সহযোগীতায় পল্লী সহযোগী বিষয়ক সংস্থা (আরকো) নওগাঁর আয়োজনে আন্তর্জাতিক মানবাধিকার দিবস ২০১৯ উপলক্ষে শুক্রবার পত্নীতলায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক কেন্দ্রে নওগাঁ জেলার বিভিন্ন উপজেলার দলিত এবং আদিবাসী জনগোষ্ঠীর সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আরকো’র নির্বাহী পরিচালক সজল কুমার চৌধুরীর সভাপতিত্বে ও প্রজেক্ট অফিসার নওরীন আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা ও দায়রা জজ নওগাঁর একেএম শহীদুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নওগাঁ জজ কোর্টের পিপি আব্দুল খালেক, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ভারপ্রাপ্ত লিগ্যাল এইড কর্মকর্তা নওগাঁর তাজ-উল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার লিটন সরকার, পত্নীতলা থানার অফিসার ইনচার্জ পরিমল কুমার চক্রবর্তী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ তৌফিক আহম্মেদ, হেক্স/ইপার ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর আবুল হাসনাত, জাতীয় আদিবাসী পরিষদের সভাপতি রবীন্দ্রনাথ সরেন, দলিত ও আদিবাসী বিষয়ক জেলা প্লাটফরম নওগাঁর সভাপতি ডি.এম আব্দুল বারী, আরকো’র প্রজেক্ট পরিচালক শুক্লা মুখার্জি।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও পত্নীতলা প্রেসক্লাব সভাপতি সিনিয়র সাংবাদিক আলহাজ্ব বুলবুল চৌধুরী, এনএনএমসি কো-অর্ডিনেটর, সমমনা এনজিও ব্রতি, বিএসডিও প্রতিনিধি, আদিবাসী পরিষদ নওগাঁ জেলার দলিত আদিবাসী প্রতিনিধিবৃন্দ প্রমূখ।

অনুষ্ঠানে দলিত এবং আদিবাসীদের মানবাধিকারের বিভিন্ন দিক নিয়ে বিশেষ করে দলিত এবং আদিবাসীদের ভূমি ও অন্যান্য সমস্যা এবং এতদসংক্রান্ত বিষয়ে মামলা ও এর অগ্রগতি, নিয়মকানুন বিষয়ে মতবিনিময় অনুষ্ঠিত হয়।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই