তারিখ : ২৯ জানুয়ারী ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকা হানাদার মুক্তদিবস পালিত

ভালুকা হানাদার মুক্তদিবস পালিত
[ভালুকা ডট কম : ০৮ ডিসেম্বর]
০৮ ডিসেম্বর, আজ রবিবার ভালুকা পাক হানাদার মুক্ত দিবস। উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদ ভালুকা কমান্ডের আয়োজনে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে ভালুকা হানাদার মুক্তদিবস পালিত  হয়েছে ।

ভালুকা পাক হানাদার মুক্ত দিবস উপলক্ষে পরিষদ চত্তরে মুক্তমঞ্চে আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামালের সভাপতিতে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু বলেন,ভালুকায় দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর মেজর আফসার বাহিনীর কাছে ১৯৭১’র এই দিনে ভালুকা ক্যাম্পের কয়েক হাজার রাজাকার আলবদর ও পাক সেনার আত্মসমর্পনের মধ্য দিয়ে ভালুকা পাক হানাদার মুক্ত হয়। এতে আমার ভাইসহ অনেক স্বজন হারাতে হয়েছে।

তিনি আরো বলেন ১৯৭১ সনের ৭ মার্চের ভাষনে উদ্বুদ্ধ হয়ে আমার পিতা মেজর আফসার উদ্দীন আহম্মেদ ৭১ এর ১৭ এপ্রিল ১ টি মাত্র রাইফেল ও ৮ জন সদস্য নিয়ে ভালুকায় মুক্তি বাহিনীর একটি গেড়িলা দল গঠন করেন। আফসার উদ্দীনের ৮ সদস্যের দলটি পরবর্তীতে প্রায় সারে ৪ হাজার মুক্তিযোদ্ধার বিশাল বাহিনীতে রুপ নেয়।পরে এফ জে ১১ নং সেক্টরের ময়মনসিংহ্ সদর দক্ষিন ও ঢাকা সদর উত্তর সাব সেক্টর অধিনায়ক মেজর আফসার ব্যাটেলিয়ন নামে পরিচিতি লাভ করে।

সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন ময়মনসিংহ সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য মনিরা সুলতানা(সংরক্ষিত মহিলা আসন-৩২৬),উপজেলা চেয়ারম্যান আবুল কালাম,ভাইসচেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু,মহিলা ভাইসচেয়ারম্যান ড. সেলিনা রশিদ।বক্তারা মুক্তিযুদ্ধের আদর্শকে বুকে ধারণ করে ভবিষ্যৎ প্রজন্মকে সামনের দিকে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।

এর আগে যথাযথ মর্যাদায় দিবসটি পালন উপলক্ষে সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্বর থেকে একটি র‌্যালি শহরের বিভিন্ন সড়ক ঘুরে এসে পরিষদ চত্তরে  জাতীয় ও মুক্তিযুদ্ধের পতাকা উত্তোলন করা হয়। পরে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।গৃহীত কর্মসূচির মধ্যে ছিল, স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা, মুক্তিযোদ্ধা জনতার বিজয় র‌্যালী ও মুক্তিযোদ্ধে গঠিত অনিয়মিত আফসার বাহিনীর অধিনায়ক মরহুম মেজর আফসার উদ্দিন আহম্মেদের ভালুকাস্থ মাজার জিয়ারত।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই