তারিখ : ২৩ জানুয়ারী ২০২০, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সান্তাহারে রেলপথ সেবা সপ্তাহ শুরু

সান্তাহারে রেলপথ সেবা সপ্তাহ শুরু
[ভালুকা ডট কম : ০৪ ডিসেম্বর]
বগুড়ার আদমদীঘির ঐতিহ্যবাহি রেলওয়ে স্টেশন সান্তাহারে রেলপথ মন্ত্রণালয়ের ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী ও সেবা সপ্তাহ-২০১৯ অনুিষ্ঠত হয়েছে। রেলপথ মন্ত্রণালয়ের ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী ও সেবা সপ্তাহ ০৪ডিসেম্বর হতে ১০ ডিসেম্বর পর্যন্ত চলবে। সেই লক্ষে সারা দেশের ন্যায় সান্তাহারে বুধবার থেকে শুরু হয়েছে রেলওয়ের সেবা সপ্তাহ।

এ ব্যাপারে সান্তাহারের স্টেশন মাষ্টার রেজাউল করিম ডালিম বলেন সেবা সপ্তাহ উপলক্ষে সান্তাহার রেলওয়ে স্টেশনে যাত্রীদের বিনা মূল্যে প্রাথমিক চিকিৎসা ও সেবা প্রদান করবেন সান্তাহার রেলওয়ে হাসপাতালের চিকিৎসকরা। যাত্রীদের ব্লাড প্রেশার ও ডায়াবেটিকস পরীক্ষা করা হবে প্রাথমিক চিকিৎসা সেবার আওতায়। সকালে যাত্রীদের মাঝে ফুল ও চকলেট এবং সচেতনমূলক ইসতেহার দিয়ে অভ্যর্থনা জানান সান্তাহার রেলওয়ে  মাষ্টার রেজাউল করিম ডালিম ও রেলওয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ সহ স্টেশনের কর্মচারীগণ।

রেলওয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রতিষ্ঠাবার্ষিকী ও সেবা সপ্তাহ উপলক্ষে মন্ত্রণালয় ও রেলওয়ের কর্মকর্তাদের নিয়ে ১০টি টাস্কফোর্স গঠন করা হয়েছে। এই নিয়মসূচি মেনে ট্রেন চলাচল নিশ্চিত করা, প্লাটফর্ম পরিচ্ছন্ন রাখা, চলন্ত ট্রেনের টয়লেট পরিষ্কার কিনা তা তদারক করবেন।

এ ছাড়া রেল লাইনের ওপর থাকা পথচারী সেতু ও উড়াল সড়কে নিরাপত্তা ঝুঁকি আছে কিনা তাও পরীক্ষা করবেন। চলন্ত ট্রেনের পানি ও পর্যাপ্ত বৈদ্যুতিক বাতির ব্যবস্থা আছে কিনা, যাত্রীদের সঙ্গে ট্রেনের কর্মীদের আচরণ ও ট্রেন চলাচলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের তৎপরতাও পর্যবেক্ষণ করবে টাস্কফোর্সের সদস্যরা।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই