তারিখ : ১০ জুলাই ২০২০, শুক্রবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

শিশু বিশেষজ্ঞ ডাঃ মুশফিকের মমেকে সহকারী অধ্যাপকে পদোন্নতি

শিশু বিশেষজ্ঞ ডাঃ মুশফিকের মমেকে সহকারী অধ্যাপকে পদোন্নতি
[ভালুকা ডট কম : ২৯ নভেম্বর]
ভালুকা উপজেলার কৃতি সন্তান ডাঃ মুশফিকুর রহমানকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় স্বাক্ষরিত এক স্মারকে শিশু বিভাগের সহকারী অধ্যাপক পদে  পদোন্নতি প্রদান করেছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অন্য একটি স্মারকে ময়মনসিংহ মেডিকেল কলেজে সহকারী অধ্যাপক পদে পদায়ন করেছে।

ডাঃ মুশফিকুর রহমানের জন্ম ময়মনসিংহের ভালুকা  উপজেলার, মল্লিকবাড়ী  ইউনিয়নের ভান্ডাব গ্রামে। তিনি ১৯৮৭ সালে ঢাকা বোর্ড থেকে বিজ্ঞান শাখায় প্রথম বিভাগে এস.এস.সি, ১৯৯০ সালে একই বোর্ডে বিজ্ঞান শাখায় প্রথম বিভাগে এইচ.এস.সি ও ১৯৯৭ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধীনে সিলেট এম.এ.জি ওসমানী  মেডিকেল কলেজ থেকে মেধা তালিকায় অবস্থান নিয়ে কৃতিত্বের সঙ্গে এম.বি.বি.এস পাশ করেন। তিনি ২০০৩ সালে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়ের মাধ্যমে ২১তম বাংলাদেশ সিভিল সার্ভিস (বি.সি.এস) পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সরকারি কর্মকর্তা হিসাবে যোগদান করেন।

সরকারি চাকুরী করাকালীন সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, মহাখালী কলেরা হাসপাতাল, বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান এন্ড সার্জন ও ঢাকা শিশু হাসপাতালে বিভিন্ন প্রশিক্ষণ লাভ করেন। স্নাতকোত্তর প্রশিক্ষণের পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আওতাধীন ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে শিশু বিষয়ের উপর পাঁচ বছর মেয়াদি ডক্টর অব মেডিসিন (এম.ডি) ডিগ্রী অর্জন করেন। স্নাতকোত্তর ডিগ্রি লাভের পরে দেশের বিভিন্ন হাসপাতালে দীর্ঘদিন নিষ্ঠার সাথে নবজাতক,  শিশু ও কিশোর রুগীদের চিকিৎসা দিয়েছেন।

গতরাতে এ বিষয়ে ভালুকা ডট কম এর সঞ্চালকের সাথে একান্ত আলাপচারিতায় তিনি জানান,ভবিষ্যতে বাংলাদেশে চিকিৎসা বিজ্ঞানের শিশুরোগ বিষয়ের উৎকর্ষ সাধনে তিনি কাজ করতে আগ্রহী। তিনি আজীবন মানুষের মঙ্গলের জন্য নিজেকে উৎসর্গ করতে পিতামাতা, শিক্ষক, আত্মীয়-স্বজন, বন্ধুবান্ধব ও রুগীর অভিভাবকসহ সকল  শুভাকাঙ্ক্ষীদের নিকট দোয়া প্রার্থী।

ভালুকা ডট কম এবং ভালুকা ডট কম পরিবারের পক্ষ থেকে ভালুকার এই কৃতি সন্তানকে উনার এই অর্জনে অভিনন্দন জানাচ্ছে এবং উনার সুদূর ভবিষ্যৎ আরো প্রসারিত হোক এই কামনা করছে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ব্যাক্তিত্ব বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই