তারিখ : ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সখীপুরে নিন্মমানের ইট ব্যবহার করায় সড়কের নির্মাণ

সখীপুরে নিন্মমানের ইট ব্যবহার করায় সড়কের নির্মাণ কাজ বন্ধ করে দিলেন এলাকাবাসী
[ভালুকা ডট কম : ১৯ নভেম্বর]
টাঙ্গাইলের সখীপুরে নিন্মমানের ইট ব্যবহার করার অভিযোগে কচুয়া-আড়াইপাড়া সড়কে চলতি নির্মাণকাজ বন্ধ করে দিয়েছেন এলাকাবাসী। সোমবার বিকেল ওই সড়কে চলাচলকারী কচুয়া  বাজারের বণিক ও গ্রামবাসী ওই নির্মাণ কাজ বন্ধ করে দেন। এলজিইডির উপজেলা প্রকৌশলী আহসান হাবীব সড়কের নির্মাণ কাজ বন্ধ করার  বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

জানা যায়, উপজেলার কচুয়া-আড়াইপাড়া বাজার পর্যন্ত দুই কিলো ৯’শ মিটার সড়কের নির্মাণ কাজটি পায় রহমান কনস্ট্রাকশন নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। গত ৯ নভেম্বর  আনুষ্ঠানিকভাবে ১ কোটি ১১ লাখ  টাকায় কচুয়া বাজার থেকে ৩২০মিটার ইটের সলিং (এইচবিবি) ও বাকি ২৫৮০ মিটার কার্পেটিং করার নির্মাণ  কাজ শুরু হয়। সোমবার ওই সড়কে কাজ করার জন্য নিন্মমানের দুই ট্রাক ইট আনা হয়। নিম্নমানের ইট দিয়ে কাজ শুরু হওয়ার খবরে কচুয়া বাজার বণিক সমিতি ও গ্রামের লোকজন একত্রিত হয়ে ওই  সড়কের নির্মাণ কাজ বন্ধ করে দেন। পরে এলজিইডির উপজেলা প্রকৌশলী ঘটনাস্থলে গিয়ে নিম্নমানের ইট দিয়ে নির্মাণ কাজ করার সত্যতা খুঁজে পান।

কচুয়া বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক ও কালিয়া ইউনিয়ন আ.লীগের সহ-সভাপতি আবদুল আলীম বলেন, প্রথমে কিছু ভাল ইট দিয়ে সড়কের নির্মাণ কাজ শুরু হয়। সোমবার নিম্নমানের ইট দিয়ে কাজ শুরু হওয়ার খবর পাওয়ার পর আমরা সংশ্লিষ্ট ঠিকাদারকে কাজটি বন্ধ রাখাতে বলি।

কচুয়া গ্রামের বাসিন্দা আতিকুর রহমান দুলাল বলেন, মানুষ এখন অনেক সচেতন। এ দেশ আমাদের, সড়ক আমাদের। আমাদের শ্রম-ঘামের ও ট্যাক্সের টাকায় সড়ক নির্মাণ হচ্ছে, সেখানে নিম্নমানের কাজ করে ঠিকাদার পার হতে পারবে না।

ওই সড়কের নির্মাণ কাজ দেখভালের দায়িত্বে থাকা এলজিইডির উপ-সহকারী প্রকৌশলী আবদুল জলিল বলেন, আমি ঢাকায় প্রশিক্ষণে রয়েছি। আমি উপস্থিত থাকলে নিম্নমানের ইট  ব্যবহার করতে পারত না। আমার কাজটি গ্রামবাসী করায় তাঁদেরকে ধন্যবাদ জানাচ্ছি।

এলজিইডির উপজেলা প্রকৌশলী আহসান হাবীব বলেন,নিম্নমাণের ইট ব্যবহার করার খবর শুনে ঘটনাস্থলে গিয়ে ওই কাজটি বন্ধ করে দেওয়া হয়েছে। নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করার অভিযোগে ওই ঠিকাদারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

রহমান কনস্ট্রাকশনের ঠিকাদার নজরুল ইসলাম বলেন,সোমবার ইটভাটার মালিক আমাদের অঘোচরে এক ট্রাক ইট নিন্মমানের দেন । খবর পেয়ে আমি সঙ্গে সঙ্গে নিম্নমানের ওইসব ইট ফেরত নেওয়ার জন্য বলেছি। তিনি সচেতনতার জন্য গ্রামবাসীকে ধন্যবাদ জানান।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই