তারিখ : ০৭ ডিসেম্বর ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে কৃষকদের মাঝে উপকরন বিতরন

রাণীনগরে কৃষকদের মাঝে উপকরন বিতরন
[ভালুকা ডট কম : ১৪ নভেম্বর]
নওগাঁর রাণীনগরে ধান চাষ করে বছরের পর বছর লোকসান হওয়ার কারণে বর্তমানে উপজেলার কৃষকরা অধিক লাভজনক বিভিন্ন রকমের ফসল চাষের দিকে ঝুঁকছেন। তারই ধারাবাহিকতায় রাজস্ব প্রকল্পের আওতায় উন্নত মানের সরিষা বীজ উৎপাদনের লক্ষে কৃষকদের মাঝে বিভিন্ন কৃষি উপকরন বিতরন করা হয়েছে।

কৃষকরা তাদের নিজের জমিতে সরিষা চাষ করার মাধ্যমে বীজ উৎপাদন করে নিজেরাই সংরক্ষন ও বাজারজাত করবেন। এই লক্ষ্যেই বৃহস্পতিবার উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপজেলা প্রাঙ্গনে উপজেলার ৮টি কৃষক দলের ৩০জন কৃষকের মাঝে উন্নত মানের বারি সরিষা-১৪ ও ১৫ জাতের সরিষার বীজ, সার, বালাইনাশক, চালনী, ড্রামসহ অন্যান্য উপকরন বিনামূল্যে বিতরন করা করেছে।

কৃষক পর্যায়ে রাজস্ব প্রকল্পের আওতায় প্রদর্শনী খেতের জন্য এই উপকরনগুলো বিতরন করা হয়।এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলাম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাজ্জাদ হোসেন সোহেল, উপ-সকারি কৃষি কর্মকর্তা আহসান হাবিব রতন প্রমুখ।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই