তারিখ : ০৭ ডিসেম্বর ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে সরকারী জায়গা বেদখলের অভিযোগ

নান্দাইলে কালীর বাজারের সরকারী জায়গা বেদখলের অভিযোগ   
[ভালুকা ডট কম : ১৩ নভেম্বর]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার জাহাঙ্গীরপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী কালীর বাজারের সরকারী জায়গা একটি বেসরকারী সংগঠনের নামে প্রতি বছর কিছু কিছু জায়গা দখলে নেওয়ার গুরুতর অভিযোগ পাওয়া গেছে।

সরজমিন ঘটনাস্থল পরিদর্শন করে দেখা যায়, কালীর বাজারের বাশঁ ও গরুর মহাল যে জায়গায় বসানো হয় তার পার্শ্বে একটি মন্দির রয়েছে। কতিপয় স্বার্থনেষী মহল প্রতি বছর মন্দিরের দোহাই দিয়ে অল্প অল্প করে সরকারী জায়গা দখল করে নিয়েছে। এতে করে বাশঁ ও গরুর মহাল সংকোচিত হয়ে যাচ্ছে। উপজেলা পরিষদ সূত্রে জানা গেছে প্রতি বছর ৫/৭ লাখ টাকায় বাজারটির ইজারা হয়ে থাকে। বর্তমান বাজারের ইজারাদার সাবেক ইউপি সদস্য আব্দুল বারেক জানান, গরুর বাজারের জায়গা অবৈধ দখলের কারনে সংকোচিত হওয়ায় গরুর বাজার বসাতে খুবই সমস্যা হচ্ছে এবং বাজারের রাজস্ব আদায় কমে যাচ্ছে।

রায়পাশা মৌজায় খতিয়ান নং ১৭২ দাগ নং ৩৭৪ জমির পরিমাণ ৮৯ শতাংশ সরকারী ফেরি ফেরি ভূক্ত জায়গায় যা সরকারীভাবে জেলা প্রশাসক মহোদয় কর্তৃক অনুমোদিত। ইতিপূর্বে বাজারের জায়গা জমি নিয়ে মামলা-মোকাদ্দমা হলেও মামলায় সকল রায় সরকারের পক্ষে হয়েছে।

বাজারের ইজারাদার আরও জানান, দখলকৃত জায়গায় গরুর বাজার বসাতে গেলেই একটি পক্ষ মিথ্যা মামলার হুমকী সহ বাজারের ইজারাদারগণকে নানাভাবে হয়রানি করে থাকে। ২০১৬ সনে সাবেক উপজেলা নির্বাহী অফিসার মো. শাহনূর আলম এক সরকারী নির্দেশনায় কালীর বাজারে বাশঁ ও গরুর মহাল অন্যত্র সরানো যাবে না মর্মে লিখিত নির্দেশনা প্রদান করেন।

ইজারাদার আব্দুর রাশিদ জানান, বর্তমানে গরুর বাজারের স্থান থেকে অবৈধভাবে বেড়া দিয়ে দখলকৃত জায়গা উদ্ধার করা না হলে গরুর বাজারটি ভেঙ্গে যাওয়া সহ রাজস্ব আয় বঞ্চিত হবে। তিনি বিষয়টির প্রতি নান্দাইল উপজেলার নির্বাহী অফিসার সহ রাজস্ব প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই