তারিখ : ২৩ নভেম্বর ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে সিআইজি কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

রাণীনগরে সিআইজি কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ৩১ অক্টোবর]
নওগাঁর রাণীনগরে দিনব্যাপী সিআইজি (কমোন ইন্টারেস্ট গ্রুপ) কৃষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলা কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এই কর্মশালার আয়োজন করে। চাষী পর্যায়ে পরিবেশবান্ধব কৃষি প্রযুক্তি ও সিআইজি ব্যবস্থাপনা বিষয়ে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

উপজেলার প্রত্যন্ত অঞ্চলের কৃষকদের মাঝে পরিবেশ বান্ধব আধুনিক কৃষি প্রযুক্তি পৌছে দেওয়া ও হাতে কলমে শিক্ষা প্রদান করা এবং সেগুলো বাস্তবায়ন করে ফসলের ফলন বৃদ্ধি করার লক্ষ্যেই এই প্রশিক্ষণের প্রদান করা হয়। ন্যাশনাল এগ্রিকালচারাল প্রোগাম প্রকল্প-২য় পর্যায়ের সিআইজি ভুক্ত উপজেলার ৬০জন কৃষানীদের অংশগ্রহণে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলামের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মো: সিরাজুল ইসলাম। প্রশিক্ষণ প্রদান করেন রাণীনগর কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ সাজ্জাদ হোসেন সোহেল। এছাড়াও উপস্থিত ছিলেন উপ-সহকারি কৃষি কর্মকর্তা আহসান হাবীব রতন, আমিনুল ইসলাম শাহ, আতিকুল ইসলাম প্রমুখ।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই