তারিখ : ২৩ নভেম্বর ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে মুদ্রারাক্ষস নাটক মঞ্চস্থ

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে মুদ্রারাক্ষস নাটক মঞ্চস্থ
[ভালুকা ডট কম : ২৫ অক্টোবর]
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফমেন্স স্টাডিজ বিভাগের শিক্ষার্থীদের অংশ গ্রহনে মুদ্রারাক্ষস নাটকটি মঞ্চস্থ হলো। বৃহস্পতিবার সন্ধা সাড়ে ৬টায়  বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের স্টুডিও থিয়েটার হলে থিয়েটার এন্ড পারফমেন্স স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ মামুন রেজার নির্দেশনায়  বিশাখ দত্তের রচনায়  মুদ্রারাক্ষস নাটকটি মঞ্চস্থ হয়।

নাটকের নির্দেশক সৈয়দ মামুন রেজা জানান,বিশাখ দত্ত রচিত চতুর্থ  শতকের তদানীন্তন সমাজ ব্যবস্থার এবং সমাজের প্রচলিত রিতিনীতির চিত্র সম্বলিত মুদ্রারাক্ষস নাটকটি সংস্কৃতি নাট্য জগতের একমাত্র  রাজনৈতিক নাটক।

অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড, এএইচএম মোস্তাফিজুর রহমান। থিয়েটার এন্ড পারফমেন্স স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান ইসমত আরা ভূইয়া ইলার সভাপতিত্বে ও  নুসরাত শারমিন তানিয়ার সঞ্চালনায়  স্বাগত বক্তব্য রাখেন থিয়েটার এন্ড পারফমেন্স স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ মামুন রেজা।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলা অনুষদের ডিন প্রফেসর ড. মো. সাহাব উদ্দিন, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক মো. সোহেল রানা, রেজিস্টার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবির, ব্যবসায় অনুষদের ডিন প্রফেসর ড. সুব্রত কুমার দে, ।

এসময় উপস্থিত ছিলেন থিয়েটার এন্ড পারফমেন্স স্টাডিজ বিভাগের নীলা সাহা, ড. মো. কামাল উদ্দিন, মেহেদী তানজির, মাজহারুল হোসেন তোকদার ও মুশফিকুর রহমান প্রমূখ।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

বিনোদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই