তারিখ : ১৮ নভেম্বর ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে তারুণ্যদের নিয়ে ব্যতিক্রমধর্মী আয়োজন

নান্দাইলে তারুণ্যদের নিয়ে পিস প্রেসার ও দি হাঙ্গার গ্রুপের ব্যতিক্রমধর্মী আয়োজন
[ভালুকা ডট কম : ১৮ অক্টোবর]
ময়মনসিংহের নান্দাইল উপজেলা পিস প্রেসার গ্রুপ ও দি হাঙ্গার প্রজেক্ট এর যৌথ উদ্দ্যোগে সামাজিক সম্প্রীতি বৃদ্ধির লক্ষ্যে তারুণ্যদের নিয়ে এক ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত “"সামাজিক সম্প্রীতি বিষয়ক তারুণ্যের কন্ঠস্বর " শীর্ষক  মতবিনিময় সভার সভাপতিত্ব করেন পিপিজি’র অ্যাম্বেসডর অ্যাডভোকেট হাবিবুর রহমান ফকির।

পিপিজি কো-অর্ডিনেটর অধ্যাপক অরবিন্দ পাল ও দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর এরিয়া কো-অর্ডিনেটর নাজমুল হাসানের  সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন অধ্যক্ষ আবদুল্লাহ আল মামুন খান, শিক্ষক আসাদুজ্জামান রাসেল, সাইফ আহমেদ, শাহরিয়ার মীর ও সাবেক ভাইস চেয়ারম্যান হাবিবুন ফাতেমা পপি, সাংবাদিক নেতা এনামুল হক বাবুল। উক্ত অনুষ্ঠানে সরকারি শহীদ স্মৃতি আদর্শ কলেজ, খুররম খান ডিগ্রি কলেজ, সমূর্ত্ত জাহান মহিলা ডিগ্রি কলেজ, অ্যাডভোকেট আব্দুল হাই কলেজ ও ঘোষপালা ফাজিল মাদ্রাসার প্রায় ৭০ জন ছাত্রছাত্রী সহ নান্দাইলের বিভিন্ন দলের সাবেক ও বর্তমান ছাত্র নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে তারুণ্যদের বিভিন্ন প্রত্যাশার কথায় উঠে আসে "আমরা ভালোভাবে লেখা পড়া করতে চাই" শিক্ষাপ্রতিষ্ঠানে আবরারকে পিটিয়ে হত্যা আমাদের ব্যথিত করে, ব্যথিত করে বুয়েটের সর্বোচ্চ মেধাবী ছাত্রদের বিচারের মুখোমুখি হওয়া। এ অবস্থার জন্য কে দায়ী? এমন ধারার রাজনীতি আমাদের প্রত্যাশিত নয়।” নয় বলে মন্তব্য করে তরুণরা। এসময় ছাত্রলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম রেণু, জামাল আকন্দ, হাফিজুর রহমান রিপন, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান রাসেল, জাতীয় ছাত্র সমাজের সাবেক সভাপতি রেজাউল করিম ভূইয়া শরীফ, জাসদ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আমরু মিয়া উপস্থিত থেকে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। ছাত্রনেতারা "সমৃদ্ধ নান্দাইল" গড়ার প্রত্যয় ব্যক্ত করেন।

পরে আয়োজনের প্রশংসা এবং তরুনদের সুনাগরিক ও সহনশীল হওয়ার প্রেরণা যোগাবে বলে মত প্রকাশ করে ‘যৌতুক না দেয়া এবং নেয়া, মাদকমুক্ত থাকা ও বাল্যবিবাহ প্রতিরোধ’ করার প্রতিজ্ঞাপত্র পাঠ করান পিপিজি অ্যাম্বাসেডর অ্যাডভোকেট হাবিবুর রহমান ফকির।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই