তারিখ : ১৮ নভেম্বর ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গফরগাঁও-টোক সড়কে বানার সেতু উদ্বোধন

গফরগাঁও-টোক সড়কে বানার সেতু উদ্বোধন
[ভালুকা ডট কম : ১৬ অক্টোবর]
ময়মনসিংহের গফরগাঁও ও গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলাবাসীর দীর্ঘদিনের স্বপ্নের বানার নদীর উপর নবনির্মিত সেতু জনসাধারনের জন্য খোলে দেয়া হয়েছে। বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিয়ের মাধ্যমে ময়মনসিংহ-গফরগাঁও-টোক সড়কের ৭৩তম কিলোমিটারের নির্মিত বানার সেতুটি আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন। উদ্বোধনের পর পরই সর্বসাধারণের জন্য সেতুটি খোলে দেওয়া হয়।

সেতুটি উদ্বোধনের ফলে গফরগাঁও ও কাপাসিয়া উপজেলাবাসীর মধ্যে সেতু বন্ধনের রচনা হয়েছে।বাস্তবায়িত হয়েছে দু’উপজেলাবাসীর কাছে দেয়া প্রধান মন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি।সেতুটি উদ্বোধনের পর পরই গফরগাঁও ও কাপাসিয়া উপজেলার নদীর দুই পাড়ের মানুষের মধ্যে বইছে খুশির বন্যা।

ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের কার্যালযে ভিডিও কনফারেন্সিয়ের সেতু উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,ময়মনসিংহ সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য মনিরা সুলতানা,ময়মনসিংহ বিভাগীয় কমিশনার খন্দকার মোস্তাফিজুর রহমান(এনডিসি),ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি,জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান,গফরগাঁও উপজেলা চেয়ারম্যান আশিরাফ উদ্দিন বাদল,পৌর মেয়র এসএম ইকবাল হোসেন সুমন,উপজেলা নিবাহী অফিসার কাজী মাহাবুব উর রহমান প্রমূখ।

সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানাযায়,বাংলাদেশ সরকারের নিজস্ব অর্থায়নে গফরগাঁও-টোক সড়কে বানার নদীর উপর সেতুটি নির্মাণে ব্যয় হয়েছে ৩২ কোটি ৯০ লাখ টাকা।সেতুটির দৈর্ঘ ২৮২ দশমিক ৫৮ মিটার এবং প্রস্থ ১০ দশমিক ২৫ মিটার।সেতুটি নির্মানে প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছিল ৩৮কোটি ৭৫ লঅখ টাকা।সেতুটি মোট মোট স্প্যান ৭টি,পিয়ার ৬টি,পাইপ ১০৩টি।সেতুটি নির্মাণ কাজ করেছেন মেসার্স রেজভী কনষ্টাকশন নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান।

এ বিষয়ে গফরগাঁও উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক আশরাফ উদ্দিন বাদল বলেন,২০১১ সালে ৩১ মার্চ গফরগাঁও সরকারী কলেজ মাঠে আয়োজিত জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বানার নদীর উপর সেতু নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছিলেন।প্রধানমন্ত্রী তার প্রতিশ্রুতি বাস্তবায়ন করেছে।সেতুটি উদ্বোধনের ফলে গফরগাঁও এবং কাপাসিয়া উপজেলাবাসীর সহজ যোগাযোগের মাধ্যম হয়েছে।সেতুটি নির্মাণের ফলে এঅঞ্চলের কৃষকরা তাদের উৎপাদিত শাক সবজি অল্প সময়ে রাজধানীসহ দেশে বিভিন্ন স্থানে নিয়ে যেতে পরবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই