তারিখ : ১৮ নভেম্বর ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় জোরপূর্বক প্রজেক্টের সীমানা প্রাচীর ভাঙ্গার অভিযোগ

ভালুকায় জোরপূর্বক প্রজেক্টের সীমানা প্রাচীর ভাঙ্গার অভিযোগ
[ভালুকা ডট কম : ২০ সেপ্টেম্বর]
ভালুকা উপজেলার মেদুয়ারী ইউনিয়নের নিঝুরি গ্রামে লোকমান এগ্রো ফিসারিজের টিনের সীমানা প্রাচীর ভেঙ্গে প্রজেক্টের ভিতর দিয়ে জোরপূর্বক রাস্তা নেওয়ার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় লোকমান হোসেন বাদী হয়ে শুক্রবার ৭জনের নাম উল্লেখ করে ভালুকা মডেল থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

জানাযায় ভালুকা পৌরসভার ৫নং ওয়ার্ডের বাসিন্দ লোকমান হোসেন নিঝুরী  গ্রামে বার একর ১শতাংশ জমির উপর দীর্ঘদিন যাবৎ লোকমান এগ্রো ফিসারিজ নামে একটি প্রকল্প পরিচালনা করে আসছেন। গত ১৫ সেপ্টেম্বর ভোরে ওই এলাকার আক্তার হোসেন , শরাফত আলী, হাইয়ুল মিয়া, বিল্লাল হোসেনের নেতৃত্বে ১০/১৫ জন প্রকল্পের উত্তর দিকে ৪০/৫০ ফুট কাটাতার ও টিনের বেড়া ভেঙ্গে ভিতরে প্রবেশ করে ফলদ গাছ কেটে ব্যাপক ক্ষতি করে রাস্তা নির্মাণের চেষ্টা চালায়। ওই জমির উপর দিয়ে রাস্তার করা হয় তাহলে জমির মালিকের ব্যাপক ক্ষতির সম্মুখিন হবেন। ২০ সেপ্টেম্বর সরেজমিন গিয়ে দেখা যায় এলাকার কিছু নারী পুরুষ উল্লেখিত স্থানে জড়ো হয়েছেন। তারা চলাচলের জন্য একটি রাস্তা দাবি করছে। তাদের দাবী ওই দিক দিয়ে চলাচলের জন্য একটি রাস্তা পূর্বেই ছিল। পিছনে নিঝুরী খালের উপর এলাকাবাসী নিজরাই একটি সাঁকো তৈরি করে নিয়েছে।

আক্তার হোসেন জানান, আমরা লোকমান হোসেনের জমির উপর দিয়ে রাস্তা নির্মাণ করছি না। সরকারী খাস জমির উপর দিয়ে রাস্তা নির্মাণ করবো। তাঁকে প্রশ্ন করা হয় আপনারা কী সীমানা নির্ধারণ করে রাস্তা নির্মাণ করছেন? এ প্রশ্নের কোনো সদোত্তর তিনি দিতে পারেনি।

বিষয়টি লোকমান হোসেন জানান, আমার ক্রয় করা জমিতে স্থানীয় কিছু দালাল অন্য কোম্পানির সুবিধার জন্য আমার প্রজেক্টের ভিতর দিয়ে জোরপূর্বক রাস্তার নেয়ার চেষ্টা করছে। এ ঘটনায় ৭জনের নাম উল্লেখ করে ভালুকা থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই