তারিখ : ২২ জুলাই ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ত্রিশালে কবি নজরুলের ১২০তম জন্মজয়ন্তীর সমাপণী

ত্রিশালে কবি নজরুলের ১২০তম জন্মজয়ন্তীর সমাপণী
[ভালুকা ডট কম : ০৪ জুলাই]
জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম নজরুল জন্মজয়ন্তী উদযাপন উপলক্ষে ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত  জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে দুই দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠান মালার সমাপণী দিনে  প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ  আতিউর রহমান বলেন,জাতীয় কবি কাজী নজরুল ইসলাম তিনি সবসময় অবহেলিত নিপীড়িত বঞ্চিত মানুষের মুক্তির কথা কলতেন,তিনি বাংলা সাহিত্যে বিদ্রোহী কবি হিসেবে পরিচিত হলেও তিনি ছিলেন একাধারে কবি, গল্পকার, নাট্যকার, প্রাবন্ধিক, সাংবাদিক, চলচ্চিত্রকার, গায়ক ও অভিনেতাও ছিলেন।

বৃহস্পতিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে গাহি সাম্যের গান মঞ্চে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ধর্ম বিষয়ক মন্ত্রনালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাফেজ মাওলানা রুহুল আমীন মাদানী.বিশিষ্ট নজরুল বিশেষজ্ঞ ও জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম, বাংলাদেশ কৃষিবিশ্ববিদ্যালয়ের উপাচার্যপ্রফেসর ড.লুৎফুল হাসান,কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর জালাল উদ্দিন,ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার  মাহমুদ হাসান,ব্যবসা প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. সুব্রত কুমার দে,কলা অনুষদের ডিন প্রফেসর ড. শাহাব উদ্দিন,বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি শফিকুল ইসলাম,কর্মকর্তা পরিষদের সভাপতি মোকাররেম হোসেন প্রমূখ ।

ধন্যবাদ জ্ঞাপন করেন ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবীর ।আলোচনা সভা শেষে আন্তঃ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগীতা ও বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনীর  বিজয়ীদের মাঝে পুরুস্কার প্রদান করা হয়।

এর আগে ইন্সটিটিউট অব নজরুল স্টাডিজ ও চারুকলা বিভাগের আয়োজনে নজরুলের প্রতিকৃতিতে পুষ্প স্তবক অর্পন ও চিত্র প্রদর্শনী অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। সন্ধার পর  মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

বিনোদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই