তারিখ : ১৫ সেপ্টেম্বর ২০১৯, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আগামীকাল থেকে শহরমুখি হতে শুরু করবেন যাত্রীরা

আগামীকাল থেকে শহরমুখি হতে শুরু করবেন যাত্রীরা
[ভালুকা ডট কম : ০৭ জুন]
ঈদ শেষে শহরমুখো মানুষের ফিরতি যাত্রা এখনও ভালো করে শুরু হয়নি। ঈদের তিনদিনের ছুটির সঙ্গে সাপ্তাহিক ছুটির দু’টি দিন বাড়তি যোগ হওয়ায় অনেকেই পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করে ঢিলেতালে ঢাকায় ফিরতে শুরু করেছেন। আগামীকাল শনিবার (০৮ জুন) থেকে ঈদের ফিরতি যাত্রা পুরোদমে শুরু হবে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে শুক্রবার সকালে আন্ত:জেলা বাস টার্মিনাল সদরঘাট লঞ্চ টার্মিনাল বা কমলাপুর রেলওয়ে ষ্টেশনে যাত্রীদের তেমন একটি  চাপ দেখা যায়নি। রবিবার অফিসে হাজির হবার জন্য শনিবার থেকে ভিড় একটু বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

সদরঘাট লঞ্চ টার্মিনালে কর্তৃপক্ষ বলছে, অতিরিক্ত ভিড় এড়াতে অনেকে আজ আগে-ভাগে চলে আসছেন। তিনি বলেন, এবারের ঈদযাত্রা স্বস্তির হয়েছে। নৌপথে কোথাও কোনো দুর্ঘটনার খবর পাওয়া যায়নি। একইসঙ্গে অতিরিক্ত ভাড়া আদায়ের খবরও আমরা পাইনি।

ওদিকে, ঈদের আগের দিন মঙ্গলবার (৪ জুন ) থেকে গতকাল বৃহস্পতিবার (৬ জুন) পর্যন্ত ঈদের এই তিন দিনের ছুটিতে সড়ক সড়ক পথে দুর্ঘটনায় আহত হয়ে আসা রোগীর মধ্যে মোট ৩৭৫ জন এসেছে রাজধানীর জাতীয় অর্থোপেডিক ও পুর্নবাসন হাসপাতালে ( পঙ্গু হাসপাতালে )। এর মধ্যে ভর্তি হওয়া রোগীর সংখ্যা ১৪০ জন।

জাতীয় অর্থোপেডিক ও পুর্নবাসন হাসপাতালের সহকারী রেজিস্ট্রার ডা. শাখাওয়াত হোসেন গণমাধ্যমকে বলেছেন, এবারে ঈদের ছুটিতে অন্যান্য বছরের তুলনায় আহত রোগীর সংখ্যা কম। বুধবার  ঈদের দিনে রোগী এসেছে ছয় জন। এদের মধ্যে তিন জন জরুরি বিভাগে চিকিৎসা নিয়ে ফিরে গেছেন ।

হাসপাতাল সুত্রে  জানা গেছে,  গত কয়েকবছর ধরে এই হাসপাতালে ভর্তি হওয়া রোগীর মধ্যে প্রায় ৯০ শতাংশই আসে ঈদের ছুটির সময়ে সড়ক দুর্ঘটনায় আহত হয়ে। এর মধ্যে সিএনজি ও মোটরসাইকেল দুর্ঘটনায় আহতের সংখ্যা সবচেয়ে বেশি। চিকিৎসকরা বলছেন, ঈদের ছুটির সময়ে ফাঁকা রাস্তায় বেপরোয়া  গাড়ী চালানো  এসব দুর্ঘটনার প্রধান কারণ।

এদিকে, গতকাল বৃহস্পতিবারও দেশের বিভিন্ন সড়কে দুর্ঘটনায় অন্তত:  সাতজনের  মৃত্যু এবং আরো ২২ জন আহত হবার খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার বেলা ১১টায় বগুড়া জেলার শেরপুর উপজেলায় বগুড়া-ঢাকা মহাসড়কে আজ দু’টি বাসের মুখোমুখি সংঘর্ষে এক বাস চালক নিহত হয়েছেন। আহত হয়েছেন  ১৪ জন যাত্রী। একই দিনে  সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলায় একটি প্রাইভেটকার নিসন্ত্রন হারিয়ে  দুর্ঘটনা কবলিত হয়।  এতে  অগ্রণী ব্যাংকের কর্মকর্তা এমারুল হোসেন (৪২)এবং তার  গাড়ী চালক  নিহত হয়েছেন। বৃহস্পতিবার (০৬ জুন) দুপুরে ময়মনসিংহে ট্রেনে কাটা পড়ে জেলা যুবলীগের সদস্য কল্যাণ টিটুর (২৫) মৃত্যু হয়েছে। পাবনায় গৃহবধূসহ ২জন দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন। গত ৫ জুন ঈদের দিন ভোরে ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী ‘চিত্রা এক্সপ্রেস’ সকাল সাড়ে ১০ টার দিকে হার্ডিঞ্জ ব্রিজ দিয়ে চলার সময় ছাদে থাকা এক যাত্রী বিজের ১১ নং গার্ডারের ধাক্কায় নিহত হন। এদিকে, ঈদের কেনা কাটা করে বাড়ি ফেরা পথে ৪ জুন সন্ধ্যায় সখিনা খাতুন না এক গৃহবধূ একটি মোটর সাইকেল ধাক্কায় গুরুতর আহত হন বৃহস্পতিবারভোলার বোরহানউদ্দিন উপজেলায় বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই সহোদর ইকবাল (২৬) ও সোহাগ (২০) নিহত হয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে  রাজধানীর  মেয়র হানিফ ফ্লাইওভারে রসিএনজি অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল চালক কলেজ ছাত্র  ফারহান আহমেদ ইমনের (২০)মৃত্যু হয়েছে। এই ঘটনায় তার দুই বন্ধু সোহাগ (১৯) ও নাসিম (২০) আহত হয়েছে। একই দিনে রাজধানীর মিরপুরে দুই বাসের পাল্লা-পাল্লির জেরে সিএনজিচালিত অটোরিকশা এবং একটি প্যাডেলচালিত রিকশা দুর্ঘটনার শিকার হয়েছে। এ ঘটনায় ৫ জন আহত হয়েছেন। এ সময় জনতা একজন বাস  চালককে ধরে পুলিশের হাতে তুলে দেয় এবং বাস দু'টিতে আগুন দিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ  করে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই