তারিখ : ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় মরা পাখি বিক্রির অপরাধে ব্যবসায়ীকে সাজা

ভালুকায় মরা পাখি বিক্রির অপরাধে ব্যবসায়ীকে সাজা
[ভালুকা ডট কম : ১৭ মে]
ভালুকায় মরা কোয়েল পাখি জবাই করে বিক্রি চেষ্টার অপরাধে এক পাখি ব্যবসায়ীকে সাত দিনের বিনাশ্রম সাজা দেয়া হয়েছে। শুক্রবার বিকেলে ভালুকা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এই সাজা দেন।সাজাপ্রাপ্ত ব্যক্তির নাম আব্দুল খালেক(৫৮)।তিনি গফরগাঁও উপজেলার নিগাইরি গ্রামের আব্দুল মোতালেবের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়,শুক্রবার জুম্মার নামাজ পড়ে মাহমুদুল হাসান নামের এক ব্যক্তি তাঁর বাসায় ফিরছিলেন।ওই সময় তিনি ভালুকা বাসস্ট্যান্ড চত্তরে দেখেন দুই ব্যক্তি মরা কোয়েল পাখি ব্ল্যাড দিয়ে জবাই করছেন।সঙ্গে সঙ্গে এই বিষয়টি তিনি  মোবাইলে ভালুকা মডেল থানার ওসি ও ভালুকা উপজেলা সহকারী কমিশনার (ভূমি)কে জানান।পরে তারা ঘটনাস্থলে গিয়ে খালেককে আটক করেন। পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই আরেক জন পালিয়ে যায়। পরে খালেককে ভালুকা ভূমি অফিসে নিয়ে যাওয়া হয়। সেখানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম ভ্রাম্যমান আদালত বসিয়ে আব্দুল খালেককে সাত দিনের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন।

ভালুকা ভূমি অফিসে আব্দুল খালেক জানান, আরেকজন ব্যবসায়ীকে সঙ্গে নিয়ে তিনি দুইশ ত্রিশটি কোয়েল পাখি বিক্রির জন্য ভালুকার একটি লোকাল বাসের বক্স করে গাজীপুর থেকে গফরগাঁও এ নিয়ে যাচ্ছিলেন। পরে ভালুকা বাসস্ট্যান্ড পাখি গুলোকে নামিয়ে দেখেন বেশ  কিছু পাখি মারা গেছে। বিষয়টি দেখে বাসস্ট্যান্ড চত্তরের দোকান থেকে একটি ব্ল্যাড কিনে মরা পাখিগুলো জবাই শুরু করেন।এক পর্যায়ে দৃশ্যটি ওই ব্যক্তি দেখে ফেলেন।

ভালুকা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম রোমেন শর্মা জানান,ওই ব্যক্তি যে কাজটি করছিলেন তা জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর।তাই ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আব্দুল খালেককে ১৮৬০ দন্ডবিধির ২৭৩ ধারায় সাত দিনের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই