তারিখ : ২৬ জুন ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মে দিবসে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

মে দিবসে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ
[ভালুকা ডট কম : ০১ মে]
আন্তর্জাতিক মে দিবস উপলক্ষে বেনাপোল বন্দরের সঙ্গে ভারতের পেট্রাপোল বন্দরের আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে। তবে এ পথে পাসপোর্ট যাত্রী যাতায়াত স্বাভাবিক রয়েছে। বুধবার (০১ মে) সকাল থেকে এ পথে শ্রমিকরা কাজ না করায় বাণিজ্য বন্ধ হয়ে পড়ে।

বেনাপোল বন্দর শ্রমিক ইউনিয়নের সভাপতি রাজু আহম্মেদ জানান, মে দিবস উপলক্ষে শ্রমিকদের দাবি আদায়ে নানা কর্মসূচি রয়েছে। এতে তারা কাজ না করায় পণ্য খালাস বন্ধ রয়েছে। বেনাপোল বন্দর পরিচালক (ট্রাফিক) প্রদোষ কান্তি দাস জানান, বৃহস্পতিবার (০২ মে) সকাল থেকে পুনরায় এ পথে বাণিজ্য শুরু হবে। বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার জানান, এ পথে আমদানি রপ্তানি বন্ধ থাকলেও পাসপোর্ট যাত্রী যাতায়াত স্বাভাবিক রয়েছে।

উল্লেখ্য, বেনাপোল বন্দর থেকে ভারতের কলকাতা শহরের দূরত্ব ৮৩ কিলোমিটার। যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় এ পথে ব্যবসায়ীদের বাণিজ্যে আগ্রহ বেশি। আমদানি বাণিজ্যে গতি ফেরাতে বর্তমানে ভারতের পেট্রাপোল বন্দরের সঙ্গে বেনাপোল বন্দর দিয়ে সপ্তাহে ৬ দিনে ২৪ ঘণ্টা কার্যক্রম সচল থাকে। পণ্য খালাসে এখানে বন্দর, কাস্টমস ও শ্রমিকরা ২৪ ঘণ্টা কাজ করে আসছে। প্রতি বছর এ বন্দর থেকে সরকারের প্রায় পাঁচ হাজার কোটি টাকার রাজস্ব আদায় হয়। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই