তারিখ : ২১ মে ২০১৯, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে রাত পোহালেই ভোট,লড়াই হবে ত্রি-মুখী

গৌরীপুরে রাত পোহালেই ভোট,লড়াই হবে ত্রি-মুখী
[ভালুকা ডট কম : ৩০ মার্চ]
ময়মনসিংহের গৌরীপুরে রবিবার (৩১ মার্চ ) ৪র্থ ধাপে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে প্রশাসনের পক্ষ থেকে ভোট গ্রহনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত এ উপজেলার ৮৮ কেন্দ্রে চলবে ভোট উৎসব। এদিকে বিশৃংখলা মোকাবেলায় মাঠে টহল দিচ্ছেন র‌্যাব, পুলিশ, বিজিবি বাহিনীর সদস্যরা। এ নির্বাচনে নিযুক্ত পাঁচজন ম্যাজিস্ট্রেট ভ্রাম্যামান আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করছেন।

উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম জানান, এ উপজেলার ১টি পৌরসভা ও ১০টি ইউনিয়নে ৮৮ ভোট কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৩৪ হাজার ৫৯৫ জন। অবাধ সুষ্ঠ ও গ্রহনযোগ্য নির্বাচন অনুষ্ঠানের লক্ষে প্রশাসন নিরপেক্ষভাবে কাজ করে যাচ্ছেন। যদি কোন প্রার্থী ও তাঁর সমর্থকরা নির্বাচনী আচরণ বিধি লঙ্গনের চেষ্টা করেন তাহলে প্রশাসনের পক্ষে থেকে তাঁদের বিরুদ্ধে কঠোরভাবে ব্যবস্থা নিবেন বলে জানান তিনি।

এদিকে শান্তিপূর্ণ পরিবেশে প্রচারনা ও ভোট প্রার্থনায় ব্যস্ত সময় পার করেছেন চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীগণ। নির্বাচনী প্রচারনা ও ভোট প্রার্থনা চলাকালীন সময়ে এ পর্যন্ত কোন সহিংসতার ঘটনা ঘটেনি। এ উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ ) পদে ১১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রতিদ্বন্ধিতা করছেন।

নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে নৌকা প্রতিক নিয়ে প্রতিদ্বন্ধিতা করছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিধু ভূষণ দাস। অপরদিকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান আলী আহাম্মদ খান সেলভী চেয়ারম্যান পদে মটর সাইকেল প্রতিক নিয়ে প্রতিদ্বন্ধিতা করছেন। উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন খান চেয়ারম্যান পদে দোয়াত কলম প্রতিক নিয়ে প্রতিদ্বন্ধিতা করছেন। এ কারনে আওয়ামীলীগের ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা তিন ভাগে বিভক্ত হয়ে পড়েছেন। সাধারণ মানুষের অভিমত এ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের ৩ প্রতিদ্বন্ধি চেয়ারম্যান প্রার্থীর মাঝে লড়াই হবে হাড্ডাহাড্ডি।

অন্য দুই চেয়ারম্যান প্রার্থীর মাঝে আনারস প্রতিক নিয়ে প্রতিদ্বন্ধিতা করছেন বিএনপি নেতা উপজেলা চেয়ারম্যান আহাম্মদ তায়েবুর রহমান হিরণের ছোট ভাই এড. কামরুল হাসান কিরন এবং আম প্রতিক নিয়ে প্রতিদ্বন্ধিতা করছেন পিপলস পার্টির নেতা শফিউল ইসলাম।=উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে প্রতিদ্বন্ধিতা করছেন বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান উপজেলা যুবলীগের সভাপতি মো. সানাউল হক (তালা), উপজেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান ওরফে রফিক বোকাইনগরী (চশমা), উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মো. সোহেল রানা (পালকী), জাতীয় পার্টির নেতা সাংবাদিক জহিরুল হুদা লিটন (আইসক্রিম), সাবেক পৌর কাউন্সিলর আবু সাঈদ মো. ফারুকুজ্জামান (টিয়া পাখি ), সাবেক যুবলীগ নেতা মো. রেজাউল করিম (মাইক), আবু সাদেক খন্দকার (গ্যাস সিলিন্ডার), গৌরীপুর সরকারি কলেজের সাবেক জিএস মুজিবুর রহমান (টিউবওয়েল), এডভোকেট কাজল মিয়া (বৈদ্যুতিক বাল্প), মো. কামাল হোসেন (উড়োজাহাজ), এড. রুবেল মিয়া (বই)।

এছাড়া ভাইস চেয়ারম্যান মহিলা পদে প্রতিদ্বন্ধিতা করছেন বর্তমান ভাইস চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক রাবেয়া ইসলাম ডলি (হাঁস), সাবেক ছাত্রলীগ নেত্রী সালমা আক্তার রুবি (প্রজাপতি), উপজেলা মহিলা শ্রমিকলীগ নেতা তাছলিমা আক্তার কলি (কলসি), মোছা. আঙ্গুরা আক্তার (ফুটবল), মোছা. নূর জাহান বেগম (পদ্মফুল)। #



 





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই