তারিখ : ১৮ ফেব্রুয়ারী ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে সরিষা প্রদর্শনীর মাঠ দিবস

গৌরীপুরে সরিষা প্রদর্শনীর মাঠ দিবস
[ভালুকা ডট কম : ০৭ ফেব্রুয়ারী]
ময়মনসিংহের গৌরীপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে রুকনাকান্দায় বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারী) চলতি রবি মৌসুমের সরিষা প্রদর্শনীর মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় কৃষক হাজী মনির উদ্দিনের সভাপতিত্বে ও উপ-সহকারি কৃষি কর্মকর্তা শরিফুল ইসলামের সঞ্চালনায় এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন, ময়মনসিংহ খামার বাড়ীর জেলা প্রশিক্ষণ কর্মকর্তা স্বপন কুমার সাহা, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ লুৎফুন্নাহার, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল ওয়াহেদ খান, উপজেলা ডিকেআইবি’র সভাপতি আনিছুর রহমান, কলতাপাড়া ব্লকের উপ-সহকারি কৃষি কর্মকর্তা সুমন চন্দ্র সরকার, সাংবাদিক আব্দুল কাদির, কৃষক মাজহারুল ইসলাম প্রমুখ।

উক্ত সরিষা প্রদর্শনীর কৃষক মাজহারুল ইসলাম সাংবাদিকদের জানান, তিনি চলতি রবি মৌসুমে ৩৩ শতক জমিতে বিনা-৪ জাতের সরিষার আবাদ করেন। মাত্র ৮০ দিনের মধ্যে তিনি সরিষা সংগ্রহ করেন। তার এ জমিতে প্রায় ৩ মন সরিষা উৎপন্ন হয়েছে, যার বর্তমান বাজার মুল্য হবে প্রায় ৫ হাজার টাকা। সরিষা চাষে তার ব্যয় হয়েছে মাত্র ১ হাজার টাকা। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৫৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই