তারিখ : ১৪ ডিসেম্বর ২০১৮, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

থার্টিফার্স্ট নাইটে উন্মুক্তস্থানে অনুষ্ঠান আয়োজন করা যাবে না

থার্টিফার্স্ট নাইটে উন্মুক্তস্থানে অনুষ্ঠান আয়োজন করা যাবে না-স্বরাষ্ট্রমন্ত্রী
[ভালুকা ডট কম : ১৮ নভেম্বর]
ইংরেজি বর্ষবরণ উপলক্ষে থার্টিফার্স্ট নাইটে উন্মুক্তস্থানে কোন অনুষ্ঠান আয়োজন করা থেকে বিরত থাকার আহবান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, জাতীয় নির্বাচনের জন্য সরকার এবার বড়দিন এবং থার্টিফার্স্ট নাইটের সব ধরনের আয়োজনকে নিরুৎসাহিত করছে। এরপরও কেউ কোন অনুষ্ঠানের আয়োজন করতে চায়, তাহলে তা করতে হবে ছাদের নিচে। বাড়ির ছাদে বা উন্মুক্ত কোন অনুষ্ঠান আয়োজন করা যাবে না।

আজ (রোববার) দুপুরে সচিবালয়ে বড়দিন ও থার্টি ফার্স্ট নাইটের নিরাপত্তা সংক্রান্ত সভা শেষে, সাংবাদিকদের এসব তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি আরও জানান, ৩১ ডিসেম্বর বিকাল থেকে ১ জানুয়ারি সন্ধ্যা পর্যন্ত ফাইভস্টার ও আন্তর্জাতিকমানের হোটেলগুলো ছাড়াও সব বার বন্ধ থাকবে। থার্টিফার্স্ট নাইটে কোনও বৈধ আগ্নেয়াস্ত্র বহন করা যাবে না। ওই রাতে আতশবাজি, পটকা, বেলুন, ফানুস ওড়ানো যাবে না। দেশের কোথাও কেউ আতশবাজি ফাটানো যাবে না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ৩১ ডিসেম্বর দিন ও রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্টিকার ছাড়া বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশ করা যাবে না।  থার্টিফার্স্ট নাইটে কোনও হোটেলে গ্যাদারিং সৃষ্টি করে ডিজে পার্টি করা যাবে না। হোটেলগুলো তাদের পার্কিংয়ের বাইরে গাড়ি পার্ক করতে পারবে না। এটাও আমরা নিয়ন্ত্রণ করবো।

বড়দিনের আয়োজন প্রসঙ্গে তিনি বলেন, বড়দিন উপলক্ষে এ বছর চার স্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। পাশাপাশি খ্রিস্টান সম্প্রদায়ের পক্ষ থেকেও স্বেচ্ছাসেবক টিম গঠন করা হচ্ছে। তারা আইনশৃঙ্থলা বাহিনীর সঙ্গে থেকে একযোগে কাজ করবে।

এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচন কমিশন যেভাবে চাইবে সেভাবেই আইনশৃঙ্খলা বাহিনী দেয়া হবে। নির্বাচনের জন্য এ পর্যন্ত ৫ লাখ ফোর্স প্রস্তুত রয়েছে। সভায় মন্ত্রণালয় ও আইনশৃঙখলা রক্ষায় নিয়োজিত বিভিন্ন বাহিনীর প্রধানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৪৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই