তারিখ : ২১ নভেম্বর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় ৬৬ মন্ডবে শারদীয় দূর্গা উৎসব শুরু

ভালুকায় ৬৬ মন্ডবে শারদীয় দূর্গা উৎসব শুরু
[ভালুকা ডট কম : ১৫ অক্টোবর]
হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা ভালুকা সদর সহ উপজেলার ১১টি ইউনিয়নে ৬৬টি মন্ডবে শুরু হয়েছে।

ভালুকা পৌর এলাকায় নতুন বাসষ্ট্যান্ডে কেন্দ্রীয় দূর্গা মন্দিরে রায় বাড়ী পূজা মন্ডবে ১২৫ তম পূজা উদযাপন সহ শহরের ৬টি মন্দিরে এছাড়াও উপজেলার ১ নং উথুরা ইউনিয়নে ৫টি মন্দিরে, ২ নং মেদুয়ারী ইউনিয়নে ৪টি মন্দিরে, ৩ নং ভরাডোবা ইউনিয়নে ২টি মন্দিরে, ৪ নং ধীতপুর ইউনিয়নে ৬টি মন্দিরে, ৫ নং বিরুনীয়া ইউনিয়নে ১৭টি মন্দিরে, ৬ নং ভালুকা ইউনিয়নে কোন মন্দিরে পূজা নেই, ৭ নং মল্লিকবাড়ী ইউনিয়নে ১৪টি মন্দিরে, ৮ নং ডাকাতিয়া ইউনিয়নে ১টি মন্দিরে, ৯ নং কাচিনা ইউনিয়নে ২টি মন্দিরে, ১০নং হবিরবাড়ী ইউনিয়নে ৩টি মন্দিরে ও ১১ রাজৈ ইউনিয়নে ৬টি মন্দিরে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ৬ষ্টি পূজার মাধ্যমে  শুরু হয়েছে শারদীয় দূর্গা উৎসব।

উৎসবকে ঘীরে পুলিশ, আনসার, ভিডিপি সদস্যদের সমন্বয়ে নেয়া হয়েছে নিরাপত্তা মূলক ব্যবস্থা। এছাড়াও প্রতিটি পূজা মন্ডবের নিরাপত্তায় হিন্দু, মুসলিমদের নিয়ে গঠন করা হয়েছে নিরাপত্তা কমিটি। পূজা যাতে শান্তিপূর্ন ভাবে উদযাপন করতে পারে তার জন্য উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ও ভালুকা মডেল থানায় পৃথক ২টি নিয়ন্ত্রন কক্ষ  খোলা হয়েছে।

এ ব্যাপারে থানা সূত্রে জানানো হয়, প্রতিটি ইউনিয়নে ১ জন করে এস আই কে সার্বক্ষনিক তদারকির জন্য ভ্রাম্যমান পুলিশ টিম দায়িত্ব পালন করছে।উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক বাবু বিরেন রায় জানান গত বৎসরের ভালুকা সদরসহ উপজেলার ১১টি ইউনিয়নে ৫৯টি মন্ডবে দূর্গা পূজা উদযাপন করা হয়েছিল। এবার উপজেলার ৭টি মন্দিরে দূর্গা পূজা নতুন করে উদযাপন করায় দূর্গা পূজা উদযাপনের সংখ্যা দাড়ায় ৬৬টি তে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই