তারিখ : ১৮ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আমরা মিডিয়ার স্বাধীনতায় বিশ্বাসী,কারো গলা চেপে ধরিনি-শেখ হাসিনা

আমরা মিডিয়ার স্বাধীনতায় বিশ্বাসী,কারো গলা চেপে ধরিনি-শেখ হাসিনা
[ভালুকা ডট কম : ১৯ সেপ্টেম্বর]
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার সরকার গণমাধ্যমের স্বাধীনতায় দৃঢ়ভাবে বিশ্বাস করে। গণমাধ্যমে তাঁর বিরুদ্ধে কে কী লিখছে, সে সম্পর্কে তিনি তেমন মাথা ঘামান না। 

আজ (বুধবার) প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ তহবিল সহায়তা বিতরণ উপলক্ষে এক অনুষ্ঠানে দেশের উন্নয়নে সাংবাদিকদের গঠনমূলক ও দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানিয়ে তিনি বলেন, যাঁরা আমার পক্ষে লেখেন এবং যাঁরা আমার বিরুদ্ধে লেখেন, তাঁদের সম্পর্কে আমি সামান্যই চিন্তা করি। যেকোনো কাজ এবং সঠিক সিদ্ধান্ত নেওয়ার বিষয়ে আমার নিজের ওপর আস্থা রয়েছে। আমি আত্মবিশ্বাসের সাথে চলি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,আমরা সংবাদপত্র ও মিডিয়ার স্বাধীনতায় বিশ্বাসী। আমরা এত উন্নয়ন করার পরও অনেকেই নানাভাবে সমালোচনা করেন। আমরা ক্ষমতায় এসে কারো মুখ বা গলা চেপে ধরিনি, কারো কথা বলার অধিকারও কেড়ে নিইনি। কিন্তু কেউ এই সুযোগকে শিশুসুলভভাবে ব্যবহার করতে যেন না পারে, সেদিকে মনোযোগ দেওয়া উচিত।

তিনি বলেন, শুধু সাংবাদিক নয়। সকল পেশাজীবী মানুষের উন্নয়নে আমরা কাজ করে যাচ্ছি। আমি মনে করি এটা আমার দায়িত্ব ও কর্তব্য। কারণ, বঙ্গবন্ধুও সারাজীবন শুধু মানুষের জন্য কাজ করে গেছেন। আমি খুব কাছে থেকে দেখেছি সাংবাদিকদের জীবন কেমন। তাদের চাকরির কোনো নিশ্চয়তা নেই। বেতনেরও নিশ্চয়তা কম। এ কারণে আমি নিজ উদ্যোগে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করি।

সাংবাদিক কল্যাণ তহবিলে আরও ২০ কোটি টাকা অনুদানের ঘোষণা দেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বিভিন্ন রোগে আক্রান্ত ও অভাবগ্রস্ত মোট ১১৩ জন সাংবাদিক এবং বিভিন্ন ঘটনায় নিহত সাংবাদিকদের পরিবারের সদস্যদের হাতে আর্থিক সহায়তা দেওয়া হয়।

তথ্যমন্ত্রী ও কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান হাসানুল হক ইনুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন প্রধানমন্ত্রীর গণমাধ্যমবিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম ও তথ্য মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহ, তথ্যসচিব আবদুল মালেক  এবং বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নেতৃবৃন্দ।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই