তারিখ : ১৫ ডিসেম্বর ২০১৮, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডে দোকান ভস্মীভূত

ফায়ার সার্ভিসের লোক বিলম্বে যাওয়ার অভিযোগ
ভালুকায় বিদ্যুতের শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডে দোকান ভস্মীভূত
[ভালুকা ডট কম : ১৯ সেপ্টেম্বর]
ভালুকায় ধামশুর গ্রামে একটি দোকানে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ড ঘটে সর্বস্ব হারিয়েছে দোকানা মালিক আব্দুল কুদ্দুস। দোকান মালিকের অভিযোগ ফায়ার সার্ভিসের লোকজন বিলম্বে আসার কারণে তাঁর সব পুড়ে ছাই হয়ে গেছে। ঘটনাটি ঘটে মঙ্গল বার দিবাগত শেষ রাতে ফজরের নামাজের ঘন্টা খানেক পূর্বে।

সূত্রে জানাযায়,ধামশুর গ্রামের আব্দুল কুদ্দুস বাড়ির পাশে একটি টিন সেট ঘরে সোনালী মেডিকেল হল নামে দোকানে ব্যবসায় করতো। দোকানের এক পাশে ওষধ অপর পাশে কসমেটিক্সের মালামাল ছিল। প্রতি দিনের মতো দোকান মালিক রাতে বিক্রি শেষ করে দোকানে তালা লাগিয়ে বাড়িতে চলে যান। রাতের শেষের দিকে কোনো সময় বিদ্যুতের শর্ট সার্কিট আগুনের সূত্রপাত হয়ে দোকান ঘরে আগুন জ্বলতে থাকে। স্থানীয় লোকজন খোঁজ পেয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পাশাপাশি ভালুকা ফায়ার সার্ভিস অফিসে ফোন করলে প্রায় এক ঘন্টা পর ঘটনাস্থলে ফায়ার সার্ভিস পৌঁছে। এর মাঝে দোকানের ১২লাখ টাকা মালামাল পুড়ে ছাই হয়ে যায়।ফায়ার সার্ভিস অফিস থেকে ঘটনাস্থলের দূরত্ব মাত্র ৩কিঃমিঃ।

স্থানীয় বাসিন্দা রানা বলেন,আমরা ভালুকা ফায়ার সার্ভিসকে বিভিন্ন নম্বর থেকে ফোন করার পর তারা ফোন রিসিভ না করায় একই এলাকার রঞ্জিতের ছেলে বিজয়কে মোটর সাইকেল দিয়ে পাঠিয়ে ফায়ার সার্ভিস অফিসে পাঠানো হয়ে ছিল।

আব্দুল কুদ্দুস বলেন,আমি স্থানীয় বিভিন্ন এনজিও থেকে ৭/৮লাখ টাকা ঋণ করে দোকানে মালামাল তোলে ব্যবসায় করছিলাম দোকান থেকে দৈনিক যা লাভ হতো তা থেকে সংসারের খরচ ও সমিতির কিস্তি পরিশোধ করতাম। আমি এখন সর্বস্ব হারিয়ে রাস্তার ফকির।

দোকান মালিকের ছেলে মাসুদ জানান,ফায়ার সার্ভিসের লোকজন ফোন রিসিভি করেনি। পরে আমার মোটর সাইকলে লোক পাঠিয়ে তাদরকে এনেছি।তাঁরা এসে দেখে শুধু কয়লার আগুন নিভিয়েছে। আমাদের দোকানের আছে বলতে শুধু কয়েকটা পাথরের পিলার আর কিছুই নেই।

ভালুকা ফায়ার সর্ভিস অফিস সুত্রে জানাযায়, ঘটনার সময় কর্মরত ছিল ফায়ার ম্যান  আজাহারুল ইসলাম। স্টাফ অফিসার জয়নাল আবদীন বলেন,আমরা খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে ছুটে যাই এবং আগুন নিয়ন্ত্রণে আনি।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৪৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই