তারিখ : ১৯ ফেব্রুয়ারী ২০১৯, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

তজুমদ্দিনে মানবাধিকার ও আইন সচেতনতা বিষয়ক সভা

তজুমদ্দিনে মানবাধিকার ও আইন সচেতনতা বিষয়ক মত বিনিময় সভা অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ১৭ সেপ্টেম্বর]
বে-সরকরী উন্নয়ন সংস্থা ব্র্যাকের মানবাধিকার ও আইন সহায়তা কর্মসূচির আয়োজনে ভোলার তজুমদ্দিনে মানবাধিকার ও আইন সচেতনতা বিষয়ক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।সকাল ১০টায় উপজেলার ফকিরহাটের এরিয়া অফিসের হলরুমে চাঁদপুর ইউনিয়নের কাজী আলহাজ্ব মাওঃ মোঃছালামত উল্যাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন ব্র্যাকের এলসিএল ফ্যাসিলেটর গোলাম কিবরিয়া।

বিশেষ অতিথি ছিলেন, জেলা ব্যবস্থাপক লিগ্যাল এইড মোঃ রশিদ, এইচ আরএলএম অফিসার মোঃ ইদ্রিস আলী বিশ্বাস। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, তজুমদ্দিন প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোঃ হেলাল উদ্দিন লিটন, মাও: মো: কামাল হোসাইন, কাজী মাও: মো: মফিজুল ইসলাম, মাও: মো: কামাল উদ্দিন, মুক্তিযোদ্ধা মোঃ মোস্তাফিজুর রহমান, পঞ্চপল্লী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মীর মোঃ শরীফ, মোঃ বাচ্চু প্রমুখ।মত বিনিময় সভায় কাজী, ঈমাম, মানবাধিকার কর্মি, এনজিও প্রতিনিধি, সাংস্কৃতিককর্মী ও হিন্দু বিবাহ রেজিষ্টারসহ মোট ২০জন ষ্টেক হোল্ডার অংশ নেয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে কাজী মাও: ছালামত উল্যাহ জানান, প্রতিটি ইউনিয়নে সরকারীভাবে ১জন করে কাজীর বাহিরে যার ানিজেদের ভূয়া কাজী দাবী বিবাহ পড়ান তাদের কারণে সমাজ থেকে বাল্য বিবাহ বন্ধ হচ্ছেনা। তিনি জানান সরকারী নিয়ম অনুযায়ী কোন বিবাহ রেজিষ্ট্রি হওয়ার সাথে সাথে রেজিস্ট্রি ফি গ্রহণের জন্য একটি রশিদ প্রদান করতে হবে, যার নম্বর হবে ১৬১৬। অথচ ভূয়া কাজীরা রেজিষ্ট্রি ফি আদায়ের সময় এই রশিদটি প্রদান করেননা যা সম্পূর্ণ বে-আইনি ও দন্ডনীয় অপরাধ। যারা নিজেদের ভূয়া কাজী দাবী এধরনের বে-আইনী কাজের মাধ্যমে দন্ডনীয় অপরাধ করেন তাদের অতিদ্রুত আইনের আওতায় আনারও দাবী জানানো হয় সভা থেকে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৫৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই