তারিখ : ১৮ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে বাজারের মার্কেটের জমি দখল নিয়ে দুগ্রুপে হামলা

কালিয়াকৈরে বাজারের মার্কেটের জমি দখল নিয়ে দুগ্রুপে হামলা
[ভালুকা ডট কম : ১৫ সেপ্টেম্বর]
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর বাজারে মার্কেটের জমি দখল নিয়ে দুগ্রুপ হামলার ঘটনা ঘটেছে। শুক্রবার ঘটনা ঘটার পর এ বিষয়ে শরীফুজ্জামান বাদশা শনিবার কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। উপজেলার বরাব এলাকার মৃত-ইউসুফ আলী মাষ্টারের ছেলে আবুল কাশেম এর সাথে উপজেলার সফিপুর এলাকার মৃত আকরাম শরীফ এর ছেলে শরীফুজ্জামান বাদশাসহ বেশ কয়েকজন ব্যবসায়ীর সাথে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে।

জানা যায়, উপজেলার  সফিপুর মৌজার জমিতে বেশ কয়েকটি মার্কেট গড়ে উঠেছে।ওই এলাকার নুরুল আমীন দিপু, বাবুল সিকদার, সুকুমল সাহা, সিরাজুল ইসলাম, ফরিদ খান, রেজাউল করিম, এছাক বেপারী, নিখিল চন্দ্র রায়, গোবিন্দ চন্দ্র, রুবেল হোসেন, সবুজ ও মমিনসহ আরোও অনেকেই জমি ক্রয় করে জমিতে গড়ে উঠা মার্কেটের দোকান ভাড়া দিয়ে ভোগ দখল নিয়ত রয়েছে। উপজেলার বরবার এলাকার আবুল কাশেম তার এক সময় ওই জমিতে ভোগ দখলে ছিল বলে জমি নিজেদের  দাবী করে আসছে। ওই জমি স্থিতিবস্তা বজায় রাখার জন্য বিজ্ঞ আদালতের নির্দেশ রয়েছে।

শুক্রবার সকালে বিজ্ঞ আদালতের নির্দেশ অমান্য করে কাশেমের নেএত্বে ২০/২২ জন লোক নিয়ে ৮/১০টি মোটর সাইকেল যোগে বেঅইনী জনতা মার্কেটে অনধিকার প্রবেশ করে মার্কেট তাদের দাবী করে ভাড়াটিয়াদের দোকান ছেড়ে চলে যেতে বলে। এ সময় ওই মার্কেটের ভাড়াটিয়া ইভামনি মোবাইল সপের মালিক হৃদয় প্রতিবাদ করলে তার দোকানে প্রবেশ করে তাকে মারধর করে। তার জোরপুর্বক মার্কেট দখল করার হুমকী দিয়ে চলে যায়। এ সময় দোকানপাট প্রায় দুঘন্টা বন্ধ ছিল।

এ ব্যাপারে আবুল কাশেম বলেন, ওই জমি দীর্ঘ দিন আমার পিতা ভোগ দখল করেছে। আমরাও দীর্ঘ দিন ধরে ভোগ দখল করে আাসছি। আমি জমি উদ্ধারের জন্য চেষ্টা করছি।শরীফ মার্কেটের মালিক শরীফুজ্জামান বাদশা বলেন, আমরা কয়েক জন মিলে ওই জমি ক্রয় করে দোকান নির্মান করে ভাড়া দিয়ে ও নিজেরা ব্যবসা করে আসছি। কাশেম জমির মালিকানা দাবী করে অবৈধ দখলের চেষ্টা করছে।

কালিয়াকৈর থানার অফিসার ইনচার্জ (ওসি ) রফিকুল ইসলাম বলেন, ওই এলাকায় মার্কেট দখল সংক্রান্ত একটি অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে খতিয়ে দেখা হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই